ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউকে ব্র্যান্ড করেছে শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
ইডিইউকে ব্র্যান্ড করেছে শিক্ষার্থীরা ইডিইউকে ব্র্যান্ড করেছে শিক্ষার্থীরা

চট্টগ্রাম: দশ বছরে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির সাফল্যগুলো এসেছে শিক্ষার্থীদের হাত ধরে। উচ্চশিক্ষার ক্ষেত্রে ইডিইউকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করেছে আমাদের শিক্ষার্থীরাই। যার ফলশ্রুতিতে তোমরা আজ এখানে। একদিন তোমরাই দূত হয়ে আরও অনেক দূরে ছড়িয়ে দিবে ইডিইউর গল্প।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির স্প্রিং ২০১৯ সেমিস্টারে এমবিএতে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সামস-উদ-দোহা।

 সোমবার (১৪ জানুয়ারি) বিকেল ৫টায় ইডিইউ ক্যাম্পাসে ওরিয়েন্টেশন প্রোগ্রামে এ বক্তব্য রাখেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, অন্য কোনো বিশ্ববিদ্যালয়কে অনুসরণ করার পরিবর্তে আমরা সবসময় বর্তমান বিশ্বের প্রয়োজনীয়তা ও ট্রেন্ড অনুসারে আমাদের পাঠ্যক্রম নিত্য পরিবর্তন-পরিবর্ধন করি। এমবিএ এখন আর ক্লাসরুমে আবদ্ধ গৎবাঁধা শিক্ষাকার্যক্রম নেই।

বর্তমানে প্রত্যেক বিশ্ববিদ্যালয়েরই, যদি সম্ভব হয়, শিক্ষার্থীদের একটি বৈশ্বিক অভিজ্ঞতা দেয়া আবশ্যক, যেখানে অনুশীলন ও কেসভিত্তিক পাঠ্যক্রম অনুসরণ করা হবে।

ইন্টারন্যাশনাল অ্যাডভাইজরি বোর্ডের সদস্য সৈয়দ শফিকউদ্দীন আহমেদ তার বক্তব্যে নবাগতদের অভিনন্দন জানান ও তাদের সাফল্য কামনা করেন।

নবাগত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় সম্পর্কে ধারণা দেয়া হয় অনুষ্ঠানে। সহকারী অধ্যাপক একেএম শারুল ইসলাম শিক্ষার্থীদের কাছে ইডিইউর শিক্ষাপদ্ধতি ও কোর্সগুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুল অব বিজনেসের ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির। নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া। সহকারী রেজিস্ট্রার হাসানুল বান্নার সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন ডেভেলপমেন্ট এন্ড প্ল্যানিং ডিরেক্টর শাফায়েত কবির চৌধুরী, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. মো. নাজিম উদ্দিন, সহকারী অধ্যাপক মোহাম্মদ আসাদুজ্জামান, প্রক্টর অনন্যা নন্দী, জ্যেষ্ঠ সহকারী রেজিস্ট্রার ফারহানা সিগমা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।