ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মন্ত্রীদের ‘আত্মীয়-স্বজন’ দূরে রাখার পরামর্শ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
মন্ত্রীদের ‘আত্মীয়-স্বজন’ দূরে রাখার পরামর্শ বক্তব্য দেন মোসলেম উদ্দিন আহমেদ। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ক্ষমতাসীন নেতাদেরকে তাদের কাছ থেকে কথিত আত্মীয়-স্বজনদের দূরে রাখার পরামর্শ দিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) বেলা ১২টায় চট্টগ্রাম সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের মতবিনিময়কালে তিনি এ পরামর্শ দেন।

মন্ত্রীসভায় চট্টগ্রাম থেকে স্থান পাওয়া নেতাদের উদ্দেশ্যে মোসলেম উদ্দিন আহমেদ বলেন, ‘মন্ত্রী সাহেবদের, বা ক্ষমতাসীন এমপিদের যেকোনো কাজে আমরা সহযোগিতা করতে রাজি আছি কিন্তু তাদের (মন্ত্রী-এমপিদের) হয়ে যদি আত্মীয়-স্বজন এসে আদেশ-নির্দেশ দেয়, তারাও যদি ক্ষমতার অংশীদার হয়ে যায় তাহলে সেটা কষ্টদায়ক হয়।

আমি বিনয়ের সঙ্গে সকলকে বলবো ক্ষমতাসীন যারা তাদের আত্মীয়-স্বজনদেরকে দূরে রাখার চেষ্টা করবেন। ’

মোসলেম উদ্দিন আহমেদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে।

তিনি এবার মন্ত্রীসভা গঠনে তার প্রতিফলন ঘটিয়েছেন। ’

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে ২৪ ঘণ্টার সম্প্রচারে আনার দাবি

বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রকে ৬ ঘণ্টার সম্প্রচার থেকে ২৪ ঘণ্টার সম্প্রচারে নিয়ে আসার দাবি জানিয়েছেন সভায় উপস্থিত সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘বিটিভির একটি কেন্দ্র চট্টগ্রামে রয়েছে। এটিকে আমরা বিটিভি চট্টগ্রাম কেন্দ্র হিসেবে চিনি। এ কেন্দ্রে এখন ৬ ঘণ্টা সম্প্রচার হচ্ছে। মাননীয় মন্ত্রীর কাছে অনুরোধ করবো এটিকে যেন ২৪ ঘণ্টার সম্প্রাচার করার জন্য উদ্যোগ গ্রহণ করা হয়। ’

বক্তব্য দেন আ জ ম নাছির উদ্দীন।  ছবি: বাংলানিউজতিনি বলেন, ‘চট্টগ্রামে অনেক উন্নয়ন হয়েছে। তবে এখানে অপরিকল্পিত নগরায়নের কারনে অনেক সমস্যার সৃষ্টি হয়েছে। সম্মিলিত উদ্যোগ নিয়ে এসব সমাধানে সকলকে এগিয়ে আসতে হবে। ’
**সাংবাদিকদের ‘উদ্বেগ’ কমাতে কাজ করবেন তথ্যমন্ত্রী

পরে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ তার বক্তব্যে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে ১২ ঘণ্টার সম্প্রচারে আনতে উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানান।

লালদীঘিতে মন্ত্রী-উপমন্ত্রীর সংবর্ধনা ও সৈয়দ আশরাফের শোকসভা

২৯ জানুয়ারি লালদীঘি ময়দানে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে চট্টগ্রাম ও বান্দরবান থেকে মন্ত্রীসভায় স্থান পাওয়া চার মন্ত্রী ও উপ-মন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হবে বলে জানিয়েছেন আ জ ম নাছির উদ্দীন।

মন্ত্রীসভায় স্থান পাওয়া চারজন হলেন- তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এবং শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এছাড়া ৩১ জানুয়ারি লালদীঘি ময়দানে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের শোকসভা অনুষ্ঠিত হবে বলে জানান আ জ ম নাছির উদ্দীন।

শোকসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথাও জানান নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

এ সময় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।