ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘সদরঘাট টু বিমানবন্দর’ চলবে ওয়াটার বাস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
‘সদরঘাট টু বিমানবন্দর’ চলবে ওয়াটার বাস

চট্টগ্রাম: বন্দর কেন্দ্রিক যানজট এড়িয়ে বিমানবন্দরগামী যাত্রীদের দ্রুততম সময়ে পৌঁছে দেওয়ার লক্ষ্যে নগরের সদরঘাট থেকে পতেঙ্গা ১৫ নম্বর ঘাট পর্যন্ত ওয়াটার বাস সার্ভিস চালুর উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

প্রাথমিকভাবে দুই জোড়া ৩০ আসনের দ্রুতগতির ওয়াটার বাস নামানোর লক্ষ্যে কাজ শুরু হয়েছে।  ইতিমধ্যে ওয়াটার বাস নির্মাণের জন্য চিটাগাং ড্রাইডকের সঙ্গে প্রক্রিয়া সম্পন্ন করেছে বন্দর কর্তৃপক্ষ।

 

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বাংলানিউজকে জানান, ওয়াটার বাস পরিচালনার বিষয়টি চূড়ান্ত হয়েছে। ইতিমধ্যে সদরঘাটের সী-রিসোর্সেস কোম্পানির পূর্বপাশে যাত্রীদের সুবিধার্থে টার্মিনাল নির্মাণের কাজ চলছে।

ওয়াটার বাস তৈরির জন্য ড্রাইডককে দায়িত্ব দেওয়া হয়েছে।  আশাকরি শিগগির বিমানযাত্রীরা এর সুফল ভোগ করতে পারবেন।

তিনি বলেন, নিমতলা থেকে বিমানবন্দর যাওয়ার মূল সড়ক একটি হওয়ায় যানজট সহনীয় পর্যায়ে নামিয়ে আনা এ মুহূর্তে কঠিন। বে টার্মিনাল নির্মাণের আগে বন্দরমুখী ট্রাক, কাভার্ডভ্যান, লরি চলাচল কমানো সম্ভব নয়। তাই সরকার ওয়াটার বাস চালানোর উদ্যোগ নিয়েছে।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার সারোয়ার ই আজম এক প্রশ্নের উত্তরে বাংলানিউজকে বলেন, পতেঙ্গা, বন্দর থানা এলাকায় যানজটের কারণে বর্তমানে ফ্লাইটের যাত্রীদের তিন ঘণ্টা আগে রওনা দিতে হয় মূল শহর থেকে। তাই সরকারের বিশেষ উদ্যোগ হচ্ছে সদরঘাট থেকে ১৫ নম্বর ঘাট (এয়ারপোর্ট) পর্যন্ত ওয়াটার বাস চালু করা। আশাকরি দ্রুত সময়ের মধ্যে মানুষ এ রুটের সুফল পাবেন।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।