ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘আলোকিত মানুষ হতে পড়ালেখা করুন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
‘আলোকিত মানুষ হতে পড়ালেখা করুন’ ইউজিসির চেয়ারম্যান আবদুল মান্নান

চট্টগ্রাম: শুধু সনদ অর্জনের জন্য নয়, আলোকিত মানুষ হওয়ার জন্য পড়ালেখা করতে হবে। দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগ করার মাধ্যমে দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। 

রোববার (১৩ জানুয়ারি) সকাল ১০টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন অনুষদে স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান আবদুল মান্নান এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও একাউন্টিং বিভাগের অধ্যাপক ড. মনজুর মোরশেদ খান।


    
আবদুল মান্নান বলেন, একটি সমৃদ্ধ দেশ গঠনে শিক্ষার প্রয়োজনীয়তা আছে। যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত।
নবীন শিক্ষার্থীরা দেশ ও জাতির কর্ণধার। শিক্ষার্থীদের বিজ্ঞান ভিত্তিক শিক্ষা দিতে হবে। যাতে তারা বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারে। আধুনিক বিশ্বে কী ঘটছে? তা শিক্ষার্থীদের জানতে হবে।

উপাচার্য ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয় জ্ঞান আহরণের জায়গা। এখানে যে যত বেশি জ্ঞান আহরণের চেষ্টা করবে, সে তত বেশি জ্ঞানে সমৃদ্ধ হবে। শিক্ষার্থীদের  মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দুর্নীতি, জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধ করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।