ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

প্রাক্তন শিক্ষার্থীরা চবির ব্র্যান্ড অ্যাম্বাসেডর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১২ ৮:৩৯:৪৭ পিএম
বক্তব্য দেন উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী

বক্তব্য দেন উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী

চট্টগ্রাম: প্রাক্তন শিক্ষার্থীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

তিনি বলেছেন, সফল শিক্ষাজীবন শেষে চবির প্রাক্তন শিক্ষার্থীরা দেশ-বিদেশের বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানে সুনামের সঙ্গে কাজ করছেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করছেন। এ প্রতিষ্ঠানের ভাবমূর্তি উজ্জ্বল করতে ভূমিকা রেখে চলেছেন।

শনিবার (১২ জানুয়ারি) চট্টগ্রাম প্রেস ক্লাবে চবির রসায়ন বিভাগের সুবর্ণ জয়ন্তী উৎসব উপলক্ষে নিবন্ধন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, সুবর্ণ জয়ন্তী উৎসব হলো বিভাগের প্রাক্তন ও নবীনদের এক মহা মিলন উৎসব। এতে পুরানোরা যেমন তাদের সতীর্থদের খুঁজে পায়, নবীনরাও আনন্দে উদ্বেলিত হয়।

তিনি বলেন, রসায়ন বিভাগ চবির প্রাচীন ও সমৃদ্ধ বিভাগ। হাঁটি হাঁটি পা পা করে এ বিভাগ সুবর্ণ জয়ন্তী উৎসব উদযাপন করতে যাচ্ছে। আশা করছি রসায়ন বিভাগের প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে এ উৎসবে বিশ্ববিদ্যালয় হয়ে ওঠবে আনন্দ মুখর।

চবি রসায়ন বিভাগের সভাপতি ও সুবর্ণ জয়ন্তী উৎসবের জন্য গঠিত কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মনির উদ্দিনের সভাপতিত্বে এবং প্রফেসর ড. মো. ইসমাইল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন প্রফেসর ড. জামাল উদ্দিন আহমেদ।

আগামী ১৪, ১৫ ও ১৬ মার্চ তিন দিনব্যাপী রসায়ন বিভাগের সুবর্ণ জয়ন্তী উৎসব চবি ক্যাম্পাস ও চট্টগ্রাম শহরে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে উদযাপন করা হবে।

অনুষ্ঠানমালায় থাকবে- র‌্যালি, স্মৃতিচারণ, সায়েন্টিফিক সেশন, আনন্দ ভ্রমণ, মিলন মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। রেজিস্ট্রেশন কার্যক্রম চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-12 20:39:47