ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্থিতিশীল সবজি-মাছের দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৯
স্থিতিশীল সবজি-মাছের দাম স্থিতিশীল সবজি বাজার। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: গত সপ্তাহে দাম বাড়ার পর বাজারে এখন স্থিতিশীল রয়েছে সবজি ও মাছের দাম। বাজারে বেড়েছে সবজির সরবরাহও।

শুক্রবার (১১ জানুয়ারি) নগরের বিভিন্ন কাঁচাবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজার ঘুরে দেখা যায়, মাছের বাজারে প্রতি কেজি চিংড়ি বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৮০০ টাকায়, প্রতি কেজি রুই মাছ বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩৫০ টাকায়, রুপচাঁদা মাছ ৭০০ থেকে ৯০০ টাকা, কাতাল মাছ ৩০০ থেকে ৩৫০ টাকা, নাইলেটিকা মাছ ১৪০ থেকে ১৮০ টাকা।

প্রতি কেজি ফুলকপি বিক্রি হচ্ছে ৩৫ টাকা থেকে ৪০ টাকায়, প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকায়, প্রতি কেজি বেগুন ৩০ থেকে ৩৫ টাকায়, লাউ ২৫ থেকে ৩০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ থেকে ৩৫ টাকা, আলু ২৮ থেকে ৩০ টাকা, ঢেঁড়শ ৩৫ থেকে ৪০ টাকা, পটল ৩৫ থেকে ৪০ টাকা, গাজর ৬০ টাকা, বরবটি ৪০ থেকে ৫০ টাকা, বাঁধাকপি ৩৫ থেকে ৪০ টাকা, তিত করলা ৫০ টাকা, টমেটো ৬০ থেকে ৬৫ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৩০ টাকা, সোনালী মুরগি বিক্রি হচ্ছে ২৬০ টাকা এবং দেশি মুরগি বিক্রি হচ্ছে ৩৮০ টাকায়।

প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫২০ টাকা থেকে ৬০০ টাকায়।

চকবাজারে সবজি বিক্রেতা আবদুর রহমান বাংলানিউজকে বলেন, ‘সবজির সরবরাহ বেড়েছে, দামও আগের মতো রয়েছে। ’

এদিকে বাজারে প্রতি ডজন ডিম বিক্রি হচ্ছে ৯৬ থেকে ১০৮ টাকা, চিনি ৫০ থেকে ৫৫ টাকা, পেঁয়াজ ২৮ থেকে ৩২ টাকা, প্রতি লিটার খোলা সয়াবিন তেল ৯০ থেকে ৯৫ টাকা। প্রতি কেজি পাইজার চাল ৫৪ থেকে ৫৬ টাকা, মিনিকেট চাল ৪৮ থেকে ৫০ টাকা, উৎসব চাল ৪৪ থেকে ৪৫ টাকা, পোলাও চাল (চিনিগুঁড়া) ৯০ থেকে ১০৫ টাকা, কাটারিভোগ চাল ৬৫ থেকে ৭০ টাকা।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।