ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিনামূল্যে বিদ্যুতের দাবিতে অবাঙালিদের অনশন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৯
বিনামূল্যে বিদ্যুতের দাবিতে অবাঙালিদের অনশন বিনামূল্যে বিদ্যুতের দাবিতে অবাঙালি পরিবারের সদস্যদের অনশন। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহের দাবিতে অনশন করেছেন নগরের আটকেপড়া পাকিস্তানি (অবাঙালি) পরিবারের সদস্যরা।

বুধবার (৯ জানুয়ারি) সকাল নয়টা থেকে বেলা ১টা পর্যন্ত স্ট্র্যান্ডেন্ড পাকিস্তানিজ জেনারেল রিপ্যাট্রিয়েশন কমিটির (এসপিজিআরসি) ব্যানারে অনশন করেন তারা। এরপর ২০ জানুয়ারি পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে না জেলা প্রশাসকের এমন আশ্বাসে তারা ক্যাম্পে ফিরে যান।

এসপিজিআরসি রৌফাবাদ শাখার সম্পাদক আবদুল আজিজ সোবহানী রেহান বাংলানিউজকে জানান, আমাদের এনআইডি (জাতীয় পরিচয়পত্র) ইস্যু করা হয়েছে এ অজুহাতে অবাঙালি ক্যাম্পগুলোর বিনামূল্যের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। পুনর্বাসন না হওয়া পর্যন্ত যা অমানবিক।

তাই আমাদের দাবি অবাঙালি ক্যাম্পগুলোতে জোর করে প্রিপেইড মিটার স্থাপন স্থগিত রাখা হোক।

তিনি জানান, স্বাধীনতার পর থেকে চট্টগ্রামে ৭টি ক্যাম্পে প্রায় ৩০ হাজার অবাঙালি মানবেতর জীবন কাটাচ্ছে। হালিশহর, ফিরোজশাহ, সর্দার বাহাদুর নগর, রৌফাবাদ, হামজারবাগ, খুলশীসহ ক্যাম্পগুলোতে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। গত ২৪ সেপ্টেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত নোটিশ ছাড়াই বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ফিরোজশাহ কলোনির ২৫টি অবাঙালি পরিবারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে। এসব পরিবারের সদস্যরা মানবেতর জীবনযাপন করছেন। রৌফাবাদ কলোনির অবাঙালি পরিবারগুলোকে ১২ জানুয়ারি পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।