ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘পূর্ণাঙ্গ মন্ত্রী হচ্ছি, দায়িত্ব বেড়ে গেলো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৯
‘পূর্ণাঙ্গ মন্ত্রী হচ্ছি, দায়িত্ব বেড়ে গেলো’ বীর বাহাদুর উশৈসিং

চট্টগ্রাম: পার্বত্য জেলা বান্দরবান থেকে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ মন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন বীর বাহাদুর উশৈসিং, যিনি টানা ৬ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত থাকা অবস্থায় ১৯৮৯ সালে স্থানীয় সরকার পরিষদের সদস্য নির্বাচিত হন বীর বাহাদুর। ১৯৯১ সালে বান্দরবান (৩০০ নম্বর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

এরপর ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালে জয়ের ধারাবাহিকতা ধরে রাখেন তিনি।

১৯৯৮ সালে উপমন্ত্রী এবং ২০০৯ সালে প্রতিমন্ত্রীর মর্যাদায় বীর বাহাদুরকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত করা হয়।

২০১৪ সালের ১২ জানুয়ারি মহাজোট সরকারের দ্বিতীয় মেয়াদে তাকে দেয়া হয়েছিল পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব।

বীর বাহাদুর উশৈসিং বাংলানিউজকে বলেন, এই মন্ত্রীত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়িবাসীর জন্য উপহার। পূর্ণাঙ্গ মন্ত্রী হচ্ছি, আমার দায়িত্ব আরও বেড়ে গেলো। নির্বাচনী এলাকার মানুষ বারবার ভোট দিয়ে আমাকে সংসদ সদস্য নির্বাচিত করেছেন। তাদেরকেও ধন্যবাদ জানাই।

তিনি বলেন, ভিশন-২১ এর পর এবার উন্নত রাষ্ট্রের স্বপ্নপূরণে তৈরি হচ্ছে ‘রূপকল্প-২০৪১’। এজন্য নতুন অর্থনৈতিক রূপরেখা তৈরি করছে সরকার। আগামি ২০৪১ সাল সামনে রেখেই বর্তমান সরকার সব অর্থনৈতিক কর্মসূচি গ্রহণ করার পরিকল্পনা নিয়েছে। এর সঙ্গে যুক্ত হয়েছে সর্বক্ষেত্রে সুশাসন নিশ্চিত করা। প্রধানমন্ত্রীর সহযাত্রী হিসেবে দেশকে এগিয়ে নিতে আমাদের প্রচেষ্টা থাকবে নিরন্তর।

পার্বত্য চট্টগ্রামকে আধুনিক এবং আকর্ষণীয় অঞ্চল হিসেবে গড়ে তোলার পরিকল্পনার কথাও জানান বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৮
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।