ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘বাংলাদেশকে ব্র্যান্ডিং করা সম্ভব’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৯
‘বাংলাদেশকে ব্র্যান্ডিং করা সম্ভব’ ‘ডিজাইনার্স ফোরাম’ এর দশম বর্ষপূর্তি অনুষ্ঠানে কেক কাটেন ডিজাইনাররা।

চট্টগ্রাম: আমাদের দেশটা উৎসবে ভরপুর। কিন্তু তা বিশ্বের কাছে পৌঁছাতে পারছি? উৎসবকে কাজে লাগিয়ে আমাদের বিশ্বের কাছে পৌঁছাতে হবে। ডিজাইনার্স ফোরাম এই অঞ্চলের কৃষ্টি তুলে ধরতে চায় আপন বৈশিষ্ট্যে।

পোশাক ডিজাইনারদের সংগঠন ‘ডিজাইনার্স ফোরাম’ এর দশম বর্ষপূর্তি অনুষ্ঠানে ফোরামের সভাপতি চিত্রশিল্পী আহমেদ নেওয়াজ এসব কথা বলেন।

সম্প্রতি এ উপলক্ষে আসকার দীঘির পাড় শৈল্পিক অডিটোরিয়ামে বসেছিল চট্টগ্রামের ডিজাইনারদের মিলনমেলা।

কেক কেটে অনুষ্ঠানের সূচনা ঘটান তারা।

এসময় বক্তব্য দেন ডিজাইনার আহমেদ নেওয়াজ, সুব্রত বড়ুয়া রণি, আইভি হাসান, এইচ এম ইলিয়াস প্রমুখ।

তারা বলেন, ‘দেশের উৎসবগুলোকে কাজে লাগিয়ে বাংলাদেশকে ব্র্যান্ডিং করা এবং পর্যটনের বিকাশ সম্ভব। কার্নিভাল দেখতে মানুষ স্পেন-ব্রাজিলে যায়। যথাযথ প্রচারণা হলে বাংলাদেশের উৎসব দেখতে আগ্রহী হবে বিশ্ববাসী। ’

সহ-সভাপতি ডিজাইনার আইভি হাসান বলেন, বাণিজ্যিক উদ্দেশ্যে নয়, সৃষ্টিশীলতাকে তুলে ধরাই এই ফোরামের লক্ষ্য।

অনুষ্ঠানে বাংলাদেশের সমাজ-জীবনে প্রচলিত উৎসবগুলোর পোশাক নিয়ে ‘উৎসবে দেশ’ ও ‘ব্র্যান্ডিং চিটাগাং ২০১৭’ শিরোনামের ফ্যাশন প্যারেডের ভিডিও প্রদর্শিত হয়, যা ছিল ফোরামের ১৩জন ফ্যাশন ডিজাইনারের করা সৃষ্টিশীল পোশাক পরিচ্ছদ তথ্যচিত্র।

এসময় উপস্থিত ছিলেন কথা সাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরী, সাংবাদিক এজাজ মাহমুদ, ডিজাইনার লুৎফা সানজিদা, আমিনা রহমান, মিতা কোরাইশী, সুলতানা নুরজাহান রোজি, মণিদীপা দাশ এবং সালেহ রবি জন।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।