bangla news

প্রবাসীদের জন্য আমার দরজা খোলা: মেয়র নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-০৪ ১২:১১:২৩ পিএম
চসিক মেয়রকে ক্রেস্ট তুলে দেন চট্টগ্রাম সমিতি ওমান এর নেতারা।

চসিক মেয়রকে ক্রেস্ট তুলে দেন চট্টগ্রাম সমিতি ওমান এর নেতারা।

চট্টগ্রাম: ওমানে ৮ লাখ প্রবাসী বাংলাদেশীর মধ্যে ৬০ ভাগই চট্টগ্রাম অঞ্চলের অধিবাসী। ব্যবসা-বাণিজ্য ও চাকুরিসহ নানান পেশায় তারা সম্পৃক্ত এবং দেশের রেমিটেন্স প্রবাহে অবদান রাখছে।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) নগর ভবনের কনফারেন্স হলে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে মতবিনিময় সভায় চট্টগ্রাম সমিতি ওমানের প্রতিনিধিদল এসব কথা বলেন।

সমিতির সভাপতি ইয়াছিন চৌধুরী জানান, সম্প্রতি দেশ থেকে আকাশপথে যাওয়া ইয়াবা, গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্যের চালান ওমানে ধরা পড়ায় বাংলাদেশিদের সুনাম ক্ষুণ্ন হচ্ছে। এজন্য মাস্কাট বিমানবন্দরে কঠোর তল্লাশিতে পড়তে হচ্ছে চট্টগ্রামসহ সারাদেশের প্রবাসীদের। এছাড়া চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসী সিআইপিদের ওয়েটিং রুমেও আছে নানান সমস্যা।

মেয়র এসব সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে বলেন, রেমিটেন্স যোদ্ধা খ্যাত প্রবাসীদের জন্য সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। তাই তাদের পাশে দাঁড়ানো এবং দেশে তাদের সমস্যাগুলো নিরসনে সবার দায়িত্ব রয়েছে। আমি প্রবাসীদের পাশে দাঁড়িয়েছি। আমার দরজা প্রবাসীদের জন্য সবসময় খোলা থাকবে। প্রবাসীরা যে কোন সমস্যা নিয়ে এলে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তা নিরসনে চেষ্টা চালিয়ে যাবো।

মতবিনিময় সভায় বিমানবন্দরে মাদকদ্রব্য প্রতিরোধে জোরালো ব্যবস্থা গ্রহণ এবং প্রবাসীদের সর্বোচ্চ সুবিধা প্রদানের বিষয়ে মেয়র সিভিল অ্যাভিয়েশন, কাস্টম, ইমিগ্রেশনসহ সংশ্লিষ্ট সংস্থার কর্মকর্তাদের সাথে মুঠোফোনে কথা বলেন। পরে সমিতির নেতৃবৃন্দ মেয়রকে খ্রিস্টীয় নববর্ষের শুভেচ্ছা জানিয়ে ওমান সফরের আমন্ত্রণ জানান।

চট্টগ্রাম সমিতি ওমান এর সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী সিআইপির নেতৃত্বে প্রতিনিধি দলে সমিতির উপদেষ্টা মো. সামসুল আজিম আনছার সিআইপি, সহ-সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, ক্রীড়া সম্পাদক মো. ইব্রাহিম চৌধুরী, আপ্যায়ন সম্পাদক আজিজুর রহমান এবং সদস্য আলম সিকদার, নুরুল আলম, সফিউল আলম এবং জ্যেষ্ঠ সাংবাদিক এজাজ মাহমুদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-04 12:11:23