ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আলোকিত নাগরিক সৃষ্টির জন্যই বিনামূল্যে পাঠ্যবই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৯
আলোকিত নাগরিক সৃষ্টির জন্যই বিনামূল্যে পাঠ্যবই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: সরকার আলোকিত নাগরিক সৃষ্টির জন্যই শিক্ষা খাতে ভর্তুকি দিয়ে প্রতি বছর বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করছে বলে মন্তব্য করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (২ জানুয়ারি) সকালে নগরের কর্ণফুলী থানাধীন আয়ুব বিবি সিটি করপোরেশন স্কুল অ্যান্ড কলেজে বিনামুল্যে বই বিতরণ উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ মন্তব্য করেন।

তিনি বলেন, মা-বাবার যথাযথ পরিচর্যায় সন্তান শিক্ষিত ও উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে ওঠে।

তাই তাদের প্রতি সন্তানের নিখাদ শ্রদ্ধা থাকলে নিজের জীবন পরিপূর্ণ হতে পারে। স্বনামধন্য এ শিক্ষাপ্রতিষ্ঠানে যারা শিক্ষার্থী তারা বাবা-মা’র কারণেই পাঠ গ্রহণের সুযোগ পেয়েছে।
এ জন্য শিক্ষার্থীদের তাদের বাবা-মা’র প্রতি কৃতজ্ঞ থাকতে হবে।

চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়ার সভাপতিত্বে সভায় শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক চসিকের স্থায়ী কমিটির চেয়ারম্যান নাজমুল হক উিউক, আয়ুববিবি স্কুলের প্রতিষ্ঠাতা লায়ন হাকিম আলী এবং প্রতিষ্ঠান পরিচালনা পর্যদের সদস্য এমএ মারুফ বিশেষ অতিথি ছিলেন।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাহফুজুর রহমান শুভেচ্ছা বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিদ্যালয় শাখার ৭২২ শিক্ষার্থীদের মধ্যে ৮ হাজার ২৮০টি পাঠ্যবই বিতরণ করা হয়।  

মেয়র বলেন, একটি আদর্শ শিক্ষাপ্রতিষ্ঠানই পারে আলোকিত ও মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক সৃষ্টি করতে। আমাদের সমাজে নীতি-নৈতিকতার যে অবক্ষয় চলছে, তা থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। একজন শিক্ষার্থী শুধু ভালো ফলাফল করলে চলবে না, তাকে পরোপকারী ও নিজ গুণে গুণান্বিত হতে হবে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।