bangla news

নির্বাচনী দায়িত্বে মাঠে নামছে ৭৪ ম্যাজিস্ট্রেট

মিজানুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-২৭ ১০:৩০:৩৮ পিএম
চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়

চট্টগ্রাম: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন ঠেকাতে চট্টগ্রামে মাঠে নামছেন ৭৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। ১৬টি সংসদীয় আসনে এসব নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের বিষয়টি দেখাশোনা করবেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পুরো চট্টগ্রামকে নগর ও জেলা- দুইভাগে ভাগ করে ৭৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে ২৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগর ও নগর সংশ্লিষ্ট ৬ আসনে এবং ৪৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট জেলার ১০টি আসনে শুক্রবার (২৮ ডিসেম্বর) থেকে সোমবার (৩১ ডিসেম্বর) পর্যন্ত নির্বাচনী দায়িত্ব পালন করবেন।

নগরের ৬ আসনের মধ্যে চট্টগ্রাম-৪ আসনে আহমেদ ফয়সাল ইমাম, লুৎফুন নাহার, এসএম শান্তুনু চৌধুরী, এবিএম মশিউজ্জামান ও শিরিন আক্তার, চট্টগ্রাম-৫ আসনে মাহবুবুর রহমান হাবিব, ইসরাত রেজা, সম্রাট খীসা ও রমিজ আলম এবং চট্টগ্রাম-৮ আসনে শাহ আলম, ফোরকান এলাহি অনুপম, একরামুল ছিদ্দিক, উজালা রানী চাকমা ও তাহমিনা আক্তার দায়িত্ব পালন করবেন।

অন্যদিকে চট্টগ্রাম-৯ আসনে বিদুষী চাকমা, সাবরিনা আফরিন মুস্তফা ও মারুফা বেগম নেলী, চট্টগ্রাম-১০ আসনে আজাদ সাল্লাল, নাজমুল হক, শারমিন আখতার, মাহফুজা জেরিন ও রাজিব হোসেন এবং চট্টগ্রাম-১১ আসনে নজরুল ইসলাম, মাহমুদ উল্লাহ মারুফ, মঞ্জুরুল হক, তাহমিলুর রহমান ও শান্তা রহমান দায়িত্ব পালন করবেন।

জেলার ১০ আসনের মধ্যে চট্টগ্রাম-১ আসনে মোজাম্মেল হক, কাজী মাহবুবুল আলম, বিদর্শী সম্বৌধি চাকমা, কায়সার খসরু ও মাসুদ রানা, চট্টগ্রাম-২ আসনে সাইদুল আরিফ, জানে আলম, নিবেদিতা চাকমা, আলী হাসান ও আশরাফুল আলম, চট্টগ্রাম-৩ আসনে সাইফুল ইসলাম মজুমদার, কিসিঞ্জার চাকমা, আসিফ ইমতিয়াজ ও জিল্লুর রহমান, চট্টগ্রাম-৬ আসনে রফিকুল ইসলাম, কঙ্কন চাকমা, রোকেয়া পারভীন, মোস্তাফিজুর রহমান ও জোনায়েদ কবীর সোহাগ এবং চট্টগ্রাম-৭ আসনে তানভীর আযম সিদ্দীকি, ফারুক উজ জামান, পূর্বিতা চাকমা, মুশফিকীন নূর ও গালিব চৌধুরী দায়িত্ব পালন করবেন।

অন্যদিকে চট্টগ্রাম-১২ আসনে আবুল হোসেন, দিদারুল আলম, আফিয়া আক্তার, খিন ওয়ান নু ও সাব্বির রাহমান সানি, চট্টগ্রাম-১৩ আসনে হাবিবুর রহমান, আবরাউল হাসান মজুমদার, এসএম শাহীন, তুষার আহমেদ ও সাইদুজ্জামান চৌধুরী, চট্টগ্রাম-১৪ আসনে ড. অনুপম সাহা, আবু সাহেদ চৌধুরী, নিজাম উদ্দিন আহমেদ ও রঞ্জন চন্দ্র দে, চট্টগ্রাম-১৫ আসনে ফিজনুর রহমান, আবু জাফর রাশেদ, পদ্মাসন সিংহ, তৌহিদুল ইসলাম ও উমর ফারুক এবং চট্টগ্রাম-১৬ আসনে মোয়াজ্জেম হোসাইন, শাহেদ উল ইসলাম, হারুন উর রশীদ ও সুজন চন্দ্র রায় দায়িত্ব পালন করবেন।

রিটার্নিং অফিসার ও জেলা ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস হোসেন বাংলানিউজকে জানান, শুক্রবার থেকে সোমবার ৪দিন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ঠেকাতে চট্টগ্রামে ৭৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে। এসব ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনকারীদের সাজা দেবেন।

তিনি জানান, কোনো ব্যক্তি নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন করলে তাকে সর্বোচ্চ ৬ মাসের সাজা ও ৫০ হাজার টাকা জরিমানা বা উভয় দণ্ডে দণ্ডিত করার বিধান রয়েছে। রাজনৈতিক দল লঙ্ঘন করলে তাদেরও ৫০ হাজার টাকা জরিমানার বিধান আছে।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম একাদশ জাতীয় সংসদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-12-27 22:30:38