ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

এসেছে ১৮৪০ ইভিএম, কাল আসছে ব্যালট পেপার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-২৬ ১১:৪৭:৩৪ এএম
এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে রাখা হয়েছে ইভিএম। ছবি: উজ্জ্বল ধর

এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে রাখা হয়েছে ইভিএম। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: ভোটগ্রহণের প্রস্তুতির অংশ হিসেবে চলে এসেছে নির্বাচনের বেশকিছু সরঞ্জাম। চট্টগ্রাম-৯ (কোতয়ালী) আসনের জন্য বুধবার (২৬ ডিসেম্বর) সকাল ৭ টায় এসেছে ইভিএম। কাল বৃহস্পতিবার আসবে ব্যালট পেপার।

মঙ্গলবার রাতে নির্বাচন কমিশন সচিবালয় থেকে চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে নির্বাচনের জন্য ১ হাজার ৮৪০টি ইভিএম সংগ্রহ করেন বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধিরা। আজ সকালে এসব ইভিএম এনে রাখা হয় এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে।

এছাড়া নির্বাচন কমিশন সচিবালয় থেকে প্রার্থীদের প্রতীক সম্বলিত ব্যালট পেপার জেলা নির্বাচন অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা গ্রহণ করবেন বলে জানা গেছে।

এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে রাখা হয়েছে ইভিএম। ছবি: উজ্জ্বল ধরআঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সহকারী কর্মকর্তা মোজাম্মেল হক বাংলানিউজকে বলেন, চারটি কাভার্ড ভ্যানে এসব ইভিএম মেশিন ঢাকা থেকে নিয়ে আসা হয়।

বিভাগীয় কমিশনার কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান জানান, ৯২০টি কক্ষে ৯২০টি ইভিএম থাকবে। আরও ৯২০টি ইভিএম প্রস্তুত রাখা হবে। ভোটগ্রহণে কোন ইভিএমে সমস্যা হলে তাৎক্ষণিক আরেকটি ইভিএম চালু করা হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বাংলানিউজকে বলেন, ‘ব্যালট ছাড়া বাকি সব সরঞ্জাম ইতোমধ্যে চলে এসেছে। ব্যালট আনার জন্য আজ বুধবার কর্মচারীদের পাঠানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম একাদশ জাতীয় সংসদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-12-26 11:47:34