ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পটিয়ার ওসির প্রত্যাহার চাইলেন এনাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
পটিয়ার ওসির প্রত্যাহার চাইলেন এনাম সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বিএনপির প্রার্থী এনামুল হক এনাম । ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও নিরপেক্ষ আচরণ না করায় পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নেয়ামত উল্লাহর প্রত্যাহার চেয়েছেন চট্টগ্রাম-১২ আসনে বিএনপির প্রার্থী এনামুল হক এনাম।

রোববার (২৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান তিনি।

এনাম অভিযোগ করেন, তার নির্বাচনী এলাকায় এ পর্যন্ত ৬০ জন নেতাকর্মীকে পুলিশ বিনা কারণে গ্রেফতার করেছে।

নেমপ্লেট ছাড়া পুলিশের পোশাক পড়া সদস্যরা গিয়ে নেতাকর্মীদের হয়রানি করছে। গণসংযোগকালে সরকারদলীয় সমর্থকরা হামলা করছে।

তিনি বলেন, পটিয়া থানা পুলিশের কাছে এসব অভিযোগ দিলেও তারা কোনো ধরনের ব্যবস্থা নিচ্ছে না। তাই ওসি নেয়ামত উল্লাহকে প্রত্যাহার করে নিতে হবে।

ওসি নেয়ামত উল্লাহ বাংলানিউজকে বলেন, আমার থানায় সিসিটিভি আছে। এনাম সাহেব বা তার কোনো নেতাকর্মী অভিযোগ নিয়ে আসেননি। তিনি যেসব অভিযোগ করেছেন, তা সম্পূর্ণ মিথ্যা-বানোয়াট। তার নির্বাচনী অফিসে কিংবা গণসংযোগে কেউ হামলা করেছে বলে আমাদের জানা নেই।

সংবাদ সম্মেলনে এনাম বলেন, আমাকে নির্বাচন থেকে দূরে রাখতে পুলিশ প্রশাসন ও সরকারদলীয় সমর্থকরা একজোট হয়েছে। এলাকায় গণসংযোগ যাতে করতে না পারি, সেজন্য রাতে পুলিশ অভিযান চালিয়ে নেতাকর্মীদের গ্রেফতার করছে।

১৫ ডিসেম্বর ইউনিয়ন মেম্বার এম এ হাকিম চৌধুরীসহ ১৭ জন, ১৭ ডিসেম্বর আব্দুল আজিজসহ ২ জন, ১৮ ডিসেম্বর ইয়াছির আরাফাতসহ ৪জন, ১৯ ডিসেম্বর জিয়াউল জক জিয়াসহ ১০জন, ২০ ডিসেম্বর আহসান হাবিবসহ ৪ জন ও ২১ ডিসেম্বর রিপন জাহাঙ্গীরসহ ১৩ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

তিনি বলেন, শুধু পুলিশ নয়, সরকারদলীয় সমর্থকরা শান্তির হাট, কমল মুন্সির হাট, বুধপুরা, কোলাগাঁও, বাদামতলী, কুসুমপুরা সহ বেশ কয়েকটি এলাকায় ভাঙচুর চালায়। এসব বিষয়ে ১৮ ও ১৯ ডিসেম্বর জেলার রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছি, কিন্তু কোনো প্রতিকার পাইনি।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
জেইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।