ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষক মুরাদের মৃত্যুর জন্য দায়ী চিকিৎসকের বিচার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
শিক্ষক মুরাদের মৃত্যুর জন্য দায়ী চিকিৎসকের বিচার দাবি শিক্ষক মুরাদের মৃত্যুর জন্য দায়ী চিকিৎসকের বিচার চেয়ে মানববন্ধন। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: রোগ নিরূপণকেন্দ্রের মনগড়া প্রতিবেদনে ভুল চিকিৎসার শিকার সহকারী প্রধান শিক্ষক সৈয়দ ফজলুল রহমান মুরাদের মৃত্যুর জন্য দায়ী চিকিৎসকদের গ্রেফতারের দাবি জানিয়েছেন সাতকানিয়া মডেল হাইস্কুলের সাবেক ছাত্ররা।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে তারা এ দাবি জানান। মানববন্ধনে বিদ্যালয়ের কয়েকশ' ছাত্র ব্যানার ফেস্টুন নিয়ে এবং হাতে কালো ব্যাজ পরে অংশ নেন।

এক ছাত্রের ফেস্টুনে লেখা ছিল 'আমাদের শিক্ষক কবরে কেন, ডা. জিল্লুর ও তাপস মিত্রের কাছে জবাব চাই'। আরেকটি ফেস্টুনে কচি হাতে লেখা 'মুরাদ স্যার মরলো কেন, বিচার চাই-বিচার চাই'।

শিক্ষক মুরাদের মৃত্যুর জন্য দায়ী চিকিৎসকের বিচার চেয়ে মানববন্ধন।  ছবি: সোহেল সরওয়ারবক্তব্য দেন সাতকানিয়া মডেল হাইস্কুলের সাবেক ছাত্র লায়ন ওসমান গনি চৌধুরী, অ্যাডভোকেট আমান উল্লাহ, আরিফুল হক, আবু বকর বিন হাসেম, মো. জায়েদ প্রমুখ।

তারা বলেন, শিক্ষক মুরাদের যক্ষ্মা হলেও ভুল রিপোর্ট ও ভুল চিকিৎসার কারণে ক্যান্সারের চিকিৎসা দেওয়ায় তিনি অকালে মৃত্যুবরণ করেন। তাকে ভারতে নিয়েও বাঁচানো যায়নি। যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

তারা ভুল চিকিৎসার জন্য দায়ী চিকিৎসকদের চাকরি থেকে অপসারণ, বিএমডিসি সনদ বাতিল, গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একইসঙ্গে দায়ী রোগ নিরূপণ কেন্দ্রের লাইসেন্স বাতিলের দাবিও জানান।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।