ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ফকিরনির পুত ছিলাম, এখন রাজার পুত’

সরওয়ার কামাল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
‘ফকিরনির পুত ছিলাম, এখন রাজার পুত’ প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন মইনুদ্দীন খান বাদল। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: দশ বছর আগে ফকিরনির পুত থাকলেও এখন রাজার পুত বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম-৮ (বোয়ালখালী) আসনে আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থী মইনুদ্দীন খান বাদল।

বুধবার (১৯ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রামের লালদীঘি থেকে ঢাকায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থীদের পরিচিতি জনসভায় প্রধামমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলার সময় এমন মন্তব্য করেন তিনি।

মইনুদ্দীন খান বাদল বলেন, ‘আমি আপনাকে একটা কথা বলি।

দশ বছর আগে আমরা ছিলাম ফকিরনির পুত, দশ বছর পরে এখন আমরা হয়েছি রাজার পুত। এই পরিবর্তনটা আপনার নেতৃত্বে এসেছে।

লালদীঘিতে আওয়ামী লীগের জনসভায় প্রতীকী নৌকা নিয়ে হাজির হন নেতাকর্মীরা।  ছবি: উজ্জ্বল ধর

তিনি বলেন, ‘আপনার নেতৃত্বে পরিবর্তন এসেছে। আপনার হক বাংলার মানুষের উপর। মানুষকে বলতে চাই- ভোট চাইনা, হক আদায় করেন। ’

বক্তব্যের শুরুতে মইনুদ্দীন খান বাদল বলেন, ‘আপনার নেতৃত্বে বাংলাদেশ কতটুকু এগিয়েছে আজকের মিটিংটাই তার প্রমাণ। আমাদের জীবনেও এইরকমভাবে মিটিং হবে আমরা চিন্তা করিনি। এটা একটা অদ্ভুদ মিটিং। ঢাকায় বসে আছেন, চট্টগ্রামে সবার সঙ্গে মিটিং করছেন। ’

উত্তরে প্রধামমন্ত্রী শেখ হাসিনা বলেন- ‘এটাই ডিজিটাল বাংলাদেশ। ’

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘চট্টগ্রামসহ সারা বাংলাদেশে যেভাবে উন্নয়ন হয়েছে, এ উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য ১৬টি আসন আপনাকে উপহার দেওয়ার জন্য আমরা ওয়াদাবদ্ধ।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনের প্রার্থী ড. হাছান মাহমুদ বলেন, ‘২০০৮ সালের নির্বাচনের আগে আপনি ডিজিটাল বাংলাদেশের কথা বলেছিলেন। আজকে এটি বাস্তবায়িত হয়েছে। সেটার প্রমাণ হচ্ছে আজকের জনসভা। লালদীঘির মাঠে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে কথা বলছেন। ’

লালদীঘিতে আওয়ামী লীগের জনসভায় উপস্থিত নৌকার প্রার্থী ও নেতাকর্মীরা।  ছবি: উজ্জ্বল ধর

প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীও কথা বলেন।

পরে চট্টগ্রামের ১৬ আসনে আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থীদের পরিচয় করিয়ে দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এর আগে সমাবেশে বক্তব্য রাখেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।