ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইভিএম নিয়ে ৮৮ প্রশিক্ষকের প্রশিক্ষণ শুরু শুক্রবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
ইভিএম নিয়ে ৮৮ প্রশিক্ষকের প্রশিক্ষণ শুরু শুক্রবার ছবি: প্রতীকী

চট্টগ্রাম: চট্টগ্রাম-৯ আসনে ইভিএমের (ইলেক্ট্রনিক ভোটিং মেশিন) মাধ্যমে ভোট গ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ৮৮ প্রশিক্ষককে (মাস্টার ট্রেইনার) প্রশিক্ষণ দিচ্ছে নির্বাচন কমিশন।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুই দিনব্যাপী এ প্রশিক্ষণ শুরু হবে।

নগরের ৬ আসনের রিটার্নিং কর্মকর্তা ও বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানসহ ২৯ জন মাস্টার ট্রেইনার বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে, জেলার ১০ আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনসহ ৩০ জন মাস্টার ট্রেইনার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এবং আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামানসহ ২৯ জন মাস্টার ট্রেইনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার সম্মেলন কক্ষে প্রশিক্ষণ নেবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনির হোসাইন খান বাংলানিউজকে জানান, ইভিএম নিয়ে ৮৮ মাস্টার ট্রেইনারের দুই দিনব্যাপী প্রশিক্ষণ শুক্রবার থেকে শুরু হচ্ছে। এতে ইভিএমের মাধ্যমে ভোট প্রদান ও গ্রহণ, ডিভাইসের ব্যবহার ইত্যাদি নিয়ে ইভিএমের টেকনিক্যাল এক্সপার্টরা প্রশিক্ষণ দেবেন।

মাস্টার ট্রেইনারদের প্রশিক্ষণ শেষ হওয়ার পর তারাই চট্টগ্রাম-৯ আসনে ইভিএমে ভোট গ্রহণের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ দেবেন বলেও জানান মো. মুনির হোসাইন খান।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।