ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নওফেল-খসরুর বাসায় ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
নওফেল-খসরুর বাসায় ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল নওফেলের বাসায় ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও বিএনপি প্রার্থী আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে বৈঠক করেছেন ব্রিটিশ হাইকমিশনের একটি প্রতিনিধি দল।

বুধবার (১২ ডিসেম্বর) বিকেলে নগরের চশমাহিলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের বাসা ও সন্ধ্যায় মেহেদীবাগে আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসায় এসব বৈঠক করেন তারা।

ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনের রাজনৈতিক শাখার প্রধান আবু জাকি ও রাজনৈতিক শাখার কর্মকর্তা ইজাজ আহমেদ।

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও আমীর খসরু মাহমুদ চৌধুরী বিএনপির স্থায়ী কমিটির সদস্য।

খসরুর বাসায় ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল।                                             <div class=

ছবি: বাংলানিউজ" src="https://www.banglanews24.com/media/imgAll/2018October25/bg/BN-BG-220181212225655.jpg" style="margin:1px; width:100%" />বুধবার বিকেল পৌণে ৫টার দিকে নওফেলের চশমাহিলের বাসায় যান ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল। সেখানে তারা একঘণ্টা বৈঠক করেন নওফেলের সঙ্গে।

বৈঠক শেষে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সাংবাদিকদের জানান, ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল নির্বাচনী পরিবেশ নিয়ে জানতে এসেছিলেন। তারা জানতে চেয়েছেন প্রার্থীদের মধ্যে কোনো সংঘাত হচ্ছে কি না। আমি তাদের জানিয়েছি উৎসবমুখর পরিবেশে নির্বাচনী কার্যক্রম হচ্ছে। গতকাল (মঙ্গলবার) তারা সৌহার্দ্যপূর্ণ একটি ছবি দেখেছেন।

নওফেল বলেন, ‘তারা জামায়াত নিয়ে জানতে চেয়েছিলেন। তারা জিজ্ঞেস করেছিলেন আমাকে যে- জামায়াত নির্বাচনে কোনো প্রভাব বিস্তার করতে পারবে কি না, কোনো সংঘাত সৃষ্টি করবে কি না। আমি তাদের বলেছি- জামায়াত যদিও অনিবন্ধিত দল হিসেবে ঘোষিত হয়েছে তারা তো আর বাতাসে মিলিয়ে যায়নি। জামায়াতের সশস্ত্র ক্যাডাররা এখন বিএনপিতে গিয়ে আশ্রয় নিয়েছে। ’

তিনি বলেন, ‘আমরা ধারণা করছি বিএনপিতে থেকে জামায়াতের ক্যাডাররা সংঘাতের ঘটনা ঘটাতেও পারে, অসম্ভব কিছু না। জামায়াত-বিএনপি তো মাসতুতো ভাই। ’

নওফেলের বাসায় ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল।  ছবি: বাংলানিউজসংখ্যালঘু ভোটারদের নিরাপত্তা নিয়েও জানতে চেয়েছিলেন ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল।

পরে নওফেলের বাসা থেকে বের হয়ে ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মেহেদীবাগে আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসায় যান। তার সঙ্গেও প্রায় ঘণ্টাখানেক বৈঠক করেন তারা।

তবে সেই বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে সে সম্পর্কে কিছু বলতে রাজি হন নি বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।