ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেট্রোপলিটন চেম্বারের মেলা কর্ণফুলীর পাড়ে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
মেট্রোপলিটন চেম্বারের মেলা কর্ণফুলীর পাড়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন মেট্রোপলিটন চেম্বারের সভাপতি খলিলুর রহমান

চট্টগ্রাম: নগরের ফিরিঙ্গিবাজারের মেরিনার্স রোডে কর্ণফুলীর পাড়ে বন্দরের মাঠে শনিবার (১৫ ডিসেম্বর) শুরু হচ্ছে মাসব্যাপী পঞ্চম 'বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও রফতানি মেলা'- বিআইটিএফ। মেলার উদ্বোধন করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (১২ ডিসেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের সভাপতি খলিলুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, দেশি শিল্পকারখানায় উৎপাদিত পণ্যের প্রদর্শন ও স্থানীয় চাহিদা সৃষ্টিসহ বিদেশের বাজারে রফতানি বাড়ানোর ক্ষেত্রে এ মেলার গুরুত্ব অপরিসীম।

এ মেলা দেশের অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে একটি মাইলফলক।

উপস্থিত ছিলেন বিআইটিইএফ’র কনভেনার মোহাম্মদ আমিনুজ্জামান ভূঁইয়া, পরিচালক মো. আব্দুল আউয়াল, শফিক উদ্দিন, প্রফেসর আহসানুল আলম পারভেজ, এইচএম হাকিম আলী, এমএ মালেক, ডব্লিউআরআই মাহমুদ (রাসেল), দিদারুল আলম, জসিম উদ্দিন চৌধুরী, এম সোলায়মান এবং শোভন এম সাহাবউদ্দিন (রাজ)।

এবার ২০ হাজার বর্গমিটার জুড়ে মেলা বসবে। স্টল ও প্যাভেলিয়ন থাকবে ১৮০টি। মেলায় সিসিটিভি, অগ্নিনির্বাপণ ব্যবস্থা, কিডস জোন, ফোয়ারা, ওয়াচ টাওয়ার থাকবে। প্রবেশ টিকিটের দাম রাখা হবে ১০ টাকা।

এক প্রশ্নের উত্তরে কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান বলেন, এবারের মেলায় ৩ মিলিয়ন ডলারের রফতানি আদেশ আশা করছেন সংশ্লিষ্টরা।

তিনি জানান, হালিশহরের আবাহনীর মাঠে জায়গা ছোট হওয়ায় বড় পরিসরে মেলা আয়োজনের জন্য মেরিনার্স  রোডে বন্দরের মাঠটি বেছে নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।