ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষকদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান সিভাসু ভিসির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
শিক্ষকদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান সিভাসু ভিসির শিক্ষকদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান সিভাসু ভিসির

চট্টগ্রাম: শিক্ষার মানোন্নয়নে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

দ্বিতীয় মেয়াদে সিভাসুর উপাচার্য পদে যোগদান উপলক্ষে মঙ্গলবার (১১ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

উপাচার্য বলেন, ‘উচ্চ শিক্ষার মানোন্নয়নে সরকার দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ব্যাপক বিনিয়োগ করছে।

সুযোগ-সুবিধা দিচ্ছে। সুবিধাগ্রহণের বিনিময়ে শিক্ষকদেরও উচিত যথাযথভাবে সেবা দেওয়া।
দায়বদ্ধতার সঙ্গে নিজেদের দায়িত্ব পালন করা। ’

মতবিনিময় সভায় শিক্ষকরা আগামী চার বছরে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন এবং আয়বর্ধক স্বল্প ও দীর্ঘমেয়াদী বিভিন্ন প্রকল্প গ্রহণ, বিশ্ববিদ্যালয়ের জন্য একটি সেন্ট্রাল ল্যাব তৈরি, গুণগত গবেষণা, শিক্ষার্থীদের জন্য কাউন্সেলিং সেল গঠন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে ধূমপানমুক্ত রাখাসহ বিভিন্ন পরামর্শ দেন।

মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো. আবদুল হালিম, পোল্ট্রি রিসার্চ অ্যান্ড ট্রেনিং সেন্টরের (পিআরটিসি) পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, পরিচালক (বহিরাঙ্গন) প্রফেসর ড. এ কে এম সাইফুদ্দীন, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. কবিরুল ইসলাম খান, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. শারমীন চৌধুরী, পরিচালক (উচ্চশিক্ষা) প্রফেসর ড. বিবেক চন্দ্র সূত্রধর, প্রফেসর ড. মো. মাসুদুজ্জামান, প্রফেসর ড. জান্নাতারা খাতুন, প্রফেসর ড. এএমএএম জুনায়েদ ছিদ্দিকী, প্রফেসর ড. রাশেদুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।