ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউ পরিদর্শনে মালয়েশিয়ান হাই কমিশনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
ইডিইউ পরিদর্শনে মালয়েশিয়ান হাই কমিশনার ইডিইউ পরিদর্শনে আসেন মালয়েশিয়ান হাই কমিশনার নূর আশিকীন মোহাম্মদ তাইব

চট্টগ্রাম: ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ান হাই কমিশনার নূর আশিকীন মোহাম্মদ তাইব।

রোববার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় ইডিইউ পরিদর্শনে আসেন তিনি। এ সময় তাকে ফুল দিয়ে বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান।

ইডিইউ ক্যাম্পাস ঘুরে মুগ্ধ নূর আশিকীন মোহাম্মদ তাইব বলেন, স্থাপত্যশৈলীতে বিশ্বমানের একটি ক্যাম্পাস গড়েছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। এখানকার শিক্ষার্থীরা সৌভাগ্যবান এমন ক্যাম্পাসে তারা পড়তে পারছে।

প্রথাগত ভবন নির্মাণের বাইরে গিয়ে স্থাপত্যে যে নতুন মাত্রা যোগ করেছে ইডিইউ তা বিশ্ববাসীর জানা দরকার। আমি মালয়েশিয়ায় গিয়ে অবশ্যই এই ক্যাম্পাসের কথা শোনাবো।

সাঈদ আল নোমান বলেন, মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়গুলো উচ্চশিক্ষায় অনন্য শিখরে পৌঁছৈছে। মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়গুলো তাদের শিক্ষার মান নিশ্চিত যে পদক্ষেপগুলো নিয়েছে, আমরা আমাদের পদ্ধতির সাথে সেগুলোর সমন্বয় করছি। ইতোমধ্যে একটি বিশ্ববিদ্যালয়ের সাথে চুক্তির আওতায় মালয়েশিয়ায় গেছেন আমাদের শিক্ষার্থী এবং শিক্ষকরা।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সামস-উদ-দোহা, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, কোয়ালিটি অ্যাশিওরেন্স অ্যান্ড এক্সটার্নাল রিলেশনস ডিরেক্টর মাহমুদুর রহমান, স্কুল অব বিজনেসের ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির, স্কুল অব লিবারেল আর্টসের ডিন মুহাম্মদ শহীদুল ইসলাম, বিবিএর প্রভাষক রিদোয়ান করিম, ওয়াসার সাবেক সচিব সৈয়দ মুহাম্মদ শফিক উদ্দিন আহমদ প্রমুখ।

ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়া (আইআইইউএম) ও ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির মধ্যে সমাঝোতা স্মারক সই হয় ২০১৬ সালে। এই চুক্তির আওতায় ইডিইউর দু’জন শিক্ষক আর্থিক স্কলারশিপের সহযোগিতায় এমফিল ও পিএইচডি করছেন আইআইইউএম-এ। এছাড়া বিশ্ববিদ্যালয়টি থেকে সেমিস্টার ভিত্তিতে ক্রেডিট ট্রান্সফারের আওতায় বেশ কয়েকজন শিক্ষার্থী ইতোমধ্যে পড়ে এসেছে।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।