ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২ মিনিটেই ফেসবুক-ইমেইল হ্যাক!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
২ মিনিটেই ফেসবুক-ইমেইল হ্যাক! হ্যাকার খালেদ মাহমুদ

চট্টগ্রাম: কিছুদিন আগে এক মেয়ের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে তার বন্ধু তালিকায় থাকা সবার কাছে অনুরোধ পাঠাতে থাকে টাকার জন্য। পরে ফেসবুক অ্যাকাউন্ট ফেরত দেওয়ার জন্য সেই মেয়ের কাছে ৫০ হাজার টাকা দাবি করে।

অবশেষে নগর গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হয়েছে সেই হ্যাকার।

বুধবার (২৮ নভেম্বর) নগরের নিউমার্কেট এলাকার জলসা মার্কেট থেকে গ্রেফতার করা হয় হ্যাকার মো. খালেদ মাহমুদকে (১৮)।

তার ফেসবুক নাম আদিল, হ্যাকার হিসেবে ব্যবহার করে ‘আফরান’ নাম। খালেদ মাহমুদ লোহাগাড়া উপজেলার মিয়াজিপাড়া এলাকার মফিজুর রহমানের ছেলে।

পুলিশের কাছে খালেদ মাহমুদের দেওয়া তথ্য অনুযায়ী, ফেসবুক, ইমেইল হ্যাকিংয়ে দক্ষ খালেদ মাহমুদের মাত্র ২ থেকে ৫ মিনিট সময় লাগে ফেসবুক ও ইমেইল আইডি হ্যাক করতে।

নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, কোতোয়ালী থানার জলসা মার্কেট থেকে হ্যাকার মো. খালেদ মাহমুদকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, কয়েকদিন আগে সে এক মেয়ের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা দাবি করে। ওই মেয়ের পরিবারের অভিযোগের প্রেক্ষিতে তদন্তে নেমে তাকে গ্রেফতার করা হয়।

জাহাঙ্গীর আলম জানান, ‘অনেকটা শখের বসে হ্যাকিং করা শিখেছে খালেদ মাহমুদ। শেখার পর প্রথম টার্গেট ছিল, তার প্রেমিকার অ্যাকাউন্ট হ্যাক করে কার সাথে চ্যাট করে তা বের করা। পরে হ্যাক করে তার সাবেক প্রেমিকার ফেসবুক অ্যাকাউন্ট। ’

‘তখন থেকে কোনো মেয়েকে ফেসবুকে প্রপোজ করে তার রেসপন্স পাওয়া না গেলে আইডি হ্যাক করে বশে আনতো খালেদ মাহমুদ। বর্তমানে তার প্রেমিকার সংখ্যা ৪ পেরিয়ে ৫ এর ঘরে। ’

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।