ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আয়কর রিটার্ন জমার সময় বাড়ানোর অনুরোধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
আয়কর রিটার্ন জমার সময় বাড়ানোর অনুরোধ

চট্টগ্রাম: আয়কর রিটার্ন জমা দেওয়ার সময় আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত বাড়াতে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়াকে অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

মঙ্গলবার (২৭ নভেম্বর) এনবিআর চেয়ারম্যানকে চিঠি দিয়ে তিনি এ অনুরোধ জানান।

চিঠিতে চেম্বার সভাপতি বলেন, দেশের অর্থনৈতিক ভিত্তি সুদৃঢ়করণ ও উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে জাতীয় রাজস্ব বোর্ড আয়কর, মূসক ও শুল্কের মাধ্যমে রাজস্ব সংগ্রহ করে থাকে।

এক্ষেত্রে বর্তমান সরকার ঘোষিত নতুন করদাতার সংখ্যা বৃদ্ধির কোনো বিকল্প নেই। সর্বস্তরের করদাতাদের সার্বিক অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধিতে অংশগ্রহণ এবং কর প্রদানে উৎসাহিত করার লক্ষ্যে রিটার্ন দাখিলের সময়সীমা যৌক্তিকভাবে বাড়ানো যায়।

সরকার এ বছরের আয়কর রিটার্ন দাখিলের সময় আগামী ২ ডিসেম্বর নির্ধারণ করলেও অনেক করদাতার পক্ষে এ সময়ের মধ্যে রিটার্ন দাখিল করা সম্ভব হবে না।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সংশ্লিষ্টতার কারণেও অনেকে নির্ধারিত সময়ের মধ্যে রিটার্ন দাখিল করতে পারবেন না বলে তিনি মনে করেন।

এ প্রেক্ষাপটে বেশি রাজস্ব আদায়ের পাশাপাশি দেশে করবান্ধব পরিবেশ অক্ষুণ্ন রাখার স্বার্থে আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়ানোর ব্যবস্থা নিতে এনবিআর চেয়ারম্যানের প্রতি অনুরোধ জানান মাহবুবুল আলম।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad