ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-১০ আসনে নোমান, বন্দরে খসরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
চট্টগ্রাম-১০ আসনে নোমান, বন্দরে খসরু

চট্টগ্রাম: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ আসনে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও ১১ ( বন্দর ) আসনে স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বিএনপির মনোনয়ন পাচ্ছেন।

বিএনপির ঘনিষ্ঠ সূত্র বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম-১০ আসনটিতে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে প্রথম নির্বাচন হয় ১৯৯১ সালে।

এ পর্যন্ত ছয়টি নির্বাচনের মধ্যে চারটিতে বিএনপি এবং দুটিতে আওয়ামী লীগের প্রার্থীরা জয়ী হয়েছেন।

২০০৮ সালের নির্বাচনের আগে আসনটির সীমানা পুনর্বিন্যাস করে নির্বাচন কমিশন। পতেঙ্গা ও হালিশহরের বড় একটি অংশ নিয়ে আলাদা আসন (চট্টগ্রাম-১১) করা হয়। ২০০৮ সালের নির্বাচনে আমীর খসরু পতেঙ্গা-হালিশহর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদিকে ১৯৯১ সালের নির্বাচনে চট্টগ্রাম ১১ আসন (তখন ছিল চট্টগ্রাম-৮) থেকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। খালেদা জিয়া আসনটি ছেড়ে দিলে উপনির্বাচনে সংসদ সদস্য হন আমীর খসরু মাহমুদ চৌধুরী। ১৯৯৬ ও ২০০১ সালের নির্বাচনেও জয়ী হন তিনি। আমীর খসরু ওই আসনে চারবার জিতেছেন।

এবারে চট্টগ্রাম-১০ আসনে মনোয়নপত্র সংগ্রহ করেন আবদুল্লাহ আল নোমান অন্যদিকে ১০ ও ১১ আসনের জন্য মনোয়নপত্র সংগ্রহ করেন আমীর খসরু।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৮

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa