ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘শেখ হাসিনার ডকুড্রামা যেকোনো মানুষকে নাড়া দেবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
‘শেখ হাসিনার ডকুড্রামা যেকোনো মানুষকে নাড়া দেবে’ সিনেপ্লেক্স সিলভার স্ক্রিনে ডকুড্রামা ‘হাসিনা: আ ডটারস টেল' উপভোগ করছেন নগর আওয়ামী লীগ নেতারা।

চট্টগ্রাম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ডকুড্রামা ‘হাসিনা: আ ডটার’স টেল' যেকোনো বিবেকবান মানুষকে নাড়া দেবে।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন চলচ্চিত্রটি দেখার পর এমন মন্তব্য করেন। বৃহস্পতিবার (২২ নভেম্বর) নগরের ফিনলে স্কয়ারের সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে ছবিটি দেখেন তিনি।

 

আ জ ম নাছির উদ্দীন বাংলানিউজকে বলেন, প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘হাসিনা: আ ডটার’স টেল’ নামে এ রকম ডকুফিল্ম বাংলাদেশে এই প্রথম। অসাধারণ একটি ডকুমেন্টারি হয়েছে।

এটির মাধ্যমে দেশে অনেক বিভ্রান্তি দূর হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর শেখ হাসিনা এবং শেখ রেহানা যে অমানবিক দিনযাপন করেছিলেন; এখানে সেই করুণ চিত্র ফুটে উঠেছে। মাটি ও মানুষকে ভালোবেসে, জীবনের ঝুঁকি নিয়ে শেখ হাসিনা দেশে ফিরে এসেছেন। ওনার কিছু চাওয়া-পাওয়া নেই। শুধু দেশ ও দেশের মানুষের মানুষকে ভালোবেসে তিনি দেশে ফিরে এসেছিলেন। বঙ্গবন্ধুর লক্ষ্য ও স্বপ্ন বাস্তবায়নে উত্তরসূরি হিসেবে তিনি হাল ধরেছেন।
সিনেপ্লেক্স সিলভার স্ক্রিনে ডকুড্রামা ‘হাসিনা: আ ডটারস টেল' উপভোগ শেষে আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, হালের যে রাজনীতি এবং রাজনীতির যে অবক্ষয় চলছে। এই ডকুফিল্ম তাদের অনেক কিছু শিক্ষা দেবে। রাজনীতি যে মানুষের কল্যাণের জন্য, সেই বিষয়টিও এখানে ফুটে উঠেছে।

ছবির পরিচালকসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে পুরো নগরজুড়ে এই ডকুফিল্ম সাধারণ মানুষকে দেখানোর উদ্যোগ নেওয়া হবে বলেও জানান আ জ ম নাছির উদ্দীন।

নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত এই ছবিটিতে শুধু শেখ হাসিনা নয় পুরো দেশের চিত্র ফুটে উঠেছে। যেখানে দেশের সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিকসহ নানা বিষয় উঠে এসেছে।

যেটি সবার দৃষ্টি আকর্ষণ করেছে। তরুণ প্রজন্মের কাছে এ ছবিটি অত্যন্ত গুরুত্ব বয়ে আনবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এর আগে নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত এ ডকুড্রামাটি উপভোগ করেন নগর আওয়ামী লীগ নেতারা।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।