ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিল্পকলায় কবিতা উৎসব বৃহস্পতিবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
শিল্পকলায় কবিতা উৎসব বৃহস্পতিবার

চট্টগ্রাম: বাচিক শিল্প চর্চার সংগঠন ‘তারুণ্যের উচ্ছ্বাস’ এর আয়োজনে বৃহস্পতিবার (২২নভেম্বর) থেকে শুরু হচ্ছে কবিতা উৎসব।

‘সার্থক জনম আমার জন্মেছি এই দেশে’-শ্লোগানে ২য় বারের মতো এ উৎসবের আসর বসছে জেলা শিল্পকলা একাডেমিতে।

৩ দিনের অনুষ্ঠানমালায় থাকছে-কবিতার মিছিল, একক ও দলীয় আবৃত্তি, কবি-ছড়াকারদের কন্ঠে কবিতা ও ছড়া পাঠ, শিশু উৎসব, আবৃত্তি বিষয়ক গ্রন্থ প্রকাশ, কবিতার গান, উৎসব সংকলন প্রকাশ, নিবেদিত প্রযোজনা ও সুহৃদ সম্মিলন।

উৎসবে দেশের নন্দিত কবি, ছড়াকার, আবৃত্তিশিল্পী ছাড়াও অংশ নিচ্ছেন একঝাঁক তরুণ ও প্রতিশ্রুতিশীল শিল্পী। উৎসবটি উৎসর্গ করা হয়েছে মুক্তিযোদ্ধা রমা চৌধুরী এবং আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিতের স্মৃতির প্রতি।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় প্রধান অতিথি হিসেবে উৎসব উদ্বোধন করবেন আজাদীর সম্পাদক এম এ মালেক। তারুণ্যের উচ্ছ্বাস কবিতা উৎসব উদযাপন পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমানের সভাপতিত্বে অতিথি থাকবেন চট্টগ্রামস্থ ভারতীয় দূতাবাসের ২য় সচিব শুভাশীষ সিনহা, কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, আইইবি’র সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসেন মজুমদার এবং জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু ।

২য় দিন শুক্রবার (২৩ নভেম্বর) সকাল ১১ টায় সম্মিলন ও বিকেলে কবিতার মিছিল শিরোনামের শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। তারুণ্যের উচ্ছ্বাস সভাপতি কবি ভাগ্যধন বড়ুয়ার সভাপতিত্বে প্রধান অতিথি থাকবেন চবি উপাচার্য ড. ইফতেখার উদ্দীন চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন  আবৃত্তিশিল্পী সুমন্ত্র সেনগুপ্ত, কবি ও প্রাবন্ধিক মোহাম্মদ জোবায়ের, বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর ব্যুরো এডিটর তপন চক্রবর্তী এবং সংস্কৃতিজন ডা. মো. আলী আজগর চৌধুরী।

সমাপনী দিনে থাকছে দুইটি নিবেদিত পরিবেশনা। উৎসবে সহযোগিতায় রয়েছে ভারতীয় সহকারী হাই কমিশন-চট্টগ্রাম, ম্যাক্স গ্রুপ, এসকেএফ এবং পিএইচপি ফ্যামিলি। প্রচার সহযোগী এটিএন নিউজ, দৈনিক আজাদী এবং বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।