ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দাওয়াত মাল্টি কুইজিন ও সিকদার হোটেলকে জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
দাওয়াত মাল্টি কুইজিন ও সিকদার হোটেলকে জরিমানা রেস্টুরেন্টে পচা সবজি, অস্বাস্থ্যকর পরিবেশ ধরা পড়ে তদারকি অভিযানে

চট্টগ্রাম:  নগরের কোতোয়ালী থানার জামালখান সড়কের দাওয়াত মাল্টি কুইজিন রেস্টুরেন্ট ও গ্র্যান্ড সিকদার হোটেলকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (১৯ নভেম্বর) নগর পুলিশের সহযোগিতায় অধিদফতরের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান তদারকিমূলক কার্যক্রম পরিচালনাকালে এ জরিমানা করেন।

হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, দাওয়াত রেস্টুরেন্টে মেয়াদোত্তীর্ণ ব্রেড রাখায় ১০ হাজার টাকা এবং কোমল পানীয়ের নির্ধারিত দামের চেয়ে বেশি নেওয়ায় ভোক্তার অভিযোগে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গ্র্যান্ড সিকদারে খাবার বিক্রিতে ছাপানো নিউজপ্রিন্ট ব্যবহার, পচা সবজি সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।      

সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার প‌তেঙ্গা থানা এলাকায় অ‌ভিযান পরিচালনা করেন।

এ সময় বাসি খাবার বিক্রির জন্য ফ্রিজে রাখা, ফ্রিজে কাঁচা মাংস-মাছের সঙ্গে রান্না করা খাবার রাখা, ছাপানো নিউজপ্রিন্টে খাবার সংরক্ষণ করা, নোংরা পানিতে থালা-বাসন ধোয়ায় উপকূল রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা ও আরজু হোটেলকে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

সহকারী প‌রিচালক বিকাশ চন্দ্র দাসের নেতৃত্বে সদরঘাট থানা এলাকায় অ‌ভিযান প‌রিচালনাকা‌লে নোংরা আস্বাস্থ্যকর পরিবেশ, ছাপানো নিউজপ্রিন্ট ব্যবহার করে কেক তৈরির অপরাধে পশ্চিম মাদারবাড়ির চট্টলা বেকারিকে ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে আনুমা‌নিক ৫০ কেজি কেক ধ্বংস করা হয়। এ ছাড়া নোংরা পানিতে প্লেট ধোয়ায় ও ছাপানো নিউজপ্রিন্টে খাবার সংরক্ষণের জন্য শাহজাহান হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
এআর/টিসি          

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad