ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ব্যানার সরাতে ১৪ ম্যাজিস্ট্রেটের সাঁড়াশি অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
ব্যানার সরাতে ১৪ ম্যাজিস্ট্রেটের সাঁড়াশি অভিযান ম্যাজিস্ট্রেটের নির্দেশে নির্বাচনী পোস্টার তুলছেন সিটি করপোরেশনের কর্মীরা। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নির্বাচনী ব্যানার-পোস্টার, দেয়ালিকা, বিলবোর্ড অপসারণে নগরজুড়ে সাঁড়াশি অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন।

সোমবার (১৯ নভেম্বর) নগরের ৪১ ওয়ার্ডের মধ্যে ৩৭টি ওয়ার্ডে একযোগে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় নগরের প্রধান প্রধান সড়ক থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ব্যানার, দেয়ালিকা, বিলবোর্ড, তোরণসহ নির্বাচনী প্রচারণা সামগ্রী অপসারণ করেন তারা।

জেলা প্রশাসন সূত্র জানায়, নগরের পাঁচলাইশ-চান্দগাঁও ও মোহরাতে ফোরকান এলাহী অনুপম, দেওয়ান বাজার-জামালখান-এনায়েত বাজার ও আন্দরকিল্লায় সাবরিনা আফরিন মুস্তফা, দক্ষিণ হালিশহর-উত্তর পতেঙ্গা ও দক্ষিণ পতেঙ্গায় তাহমিলুর রহমান, উত্তর পাহাড়তলী-উত্তর কাট্টলী ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড অংশে এস এম শান্তুনু চৌধুরী এবং উত্তর আগ্রাবাদ ও দক্ষিণ আগ্রবাদ এলাকায় শারমিন আখতার অভিযান পরিচালনা করেন।

ম্যাজিস্ট্রেটের নির্দেশে দেওয়াল থেকে নির্বাচনী পোস্টার তুলছেন সিটি করপোরেশনের কর্মী।                                             <div class=

ছবি: বাংলানিউজ" src="https://www.banglanews24.com/media/imgAll/2018October25/bg/m-bg220181119194925.jpg" style="margin:1px; width:100%" />অন্যদিকে নগরের পশ্চিম বাকলিয়া-পূর্ব বাকলিয়া ও দক্ষিণ বাকলিয়ায় মো. তৌহিদুল ইসলাম, দক্ষিণ পাহাড়তলী ও জালালাবাদে রমিজ আলম, পূর্ব ষোলশহর-পশ্চিম ষোলশহর ও শুলকবহরে উজালা রানী চাকমা, সারাইপাড়া ও পাহাড়তলীতে মাহফুজা জেরিন, পাঠানটুলী ও গোসাইলডাঙ্গায় শান্তা রহমান, ফিরিঙ্গী বাজার-পাথরঘাটা ও বক্সিরহাটে মারুফা বেগম নেলী অভিযান পরিচালনা করেন।

এছাড়াও নগরের লালখান বাজার-বাগমনিরাম ও চকবাজারে শিরীন আক্তার, পশ্চিম মাদারবাড়ি-পূর্ব মাদারবাড়ি ও আলকরণে তাহমিনা আক্তার এবং উ. মধ্যম হালিশহর ও দ. মধ্যম হালিশহরে মাসুদ রানা অভিযান পরিচালনা করেন।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী এলাকায় পোস্টার, ব্যানার, দেয়ালিকা, বিলবোর্ড, তোরণসহ নির্বাচনী প্রচারণা সামগ্রী অপসারণে প্রার্থীদের রোববার (১৮ নভেম্বর) রাত ১২ টা পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়।

বেঁধে দেওয়া সময়ের পরে সোমবার (১৯ নভেম্বর) নগরের ৪১ ওয়ার্ডের মধ্যে ৩৭টি ওয়ার্ডে সিটি করপোরেশনের সহায়তায় এসব নির্বাচনী প্রচারণা সামগ্রী অপসারণে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

এছাড়া দক্ষিণ কাট্টলী, উত্তর পাঠানটুলী, রামপুর এবং উত্তর হালিশহরে  মঙ্গলবার (২০ নভেম্বর) অভিযান পরিচালনা করার কথা রয়েছে।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস হোসেন বাংলানিউজকে জানান, নির্বাচনকে সামনে রেখে নগরের বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা সামগ্রী অপসারণে কাজ করছে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটরা। নির্বাচনের আগ পর্যন্ত এসব প্রচারণা সামগ্রী অপসারণ কার্যক্রম অব্যাহত রাখার পাশাপাশি নির্বাচনী আচরণবিধি প্রতিপালনেও কাজ করবেন তারা।

তিনি জানান, কোনো ব্যক্তি নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন করলে তাকে সর্বোচ্চ ৬ মাসের সাজা ও ৫০ হাজার টাকা জরিমানা বা উভয় দণ্ডে দণ্ডিত করার বিধান রয়েছে। রাজনৈতিক দল লঙ্ঘন করলে তাদেরও ৫০ হাজার টাকা জরিমানার বিধান আছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।