ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শীতের সবজিতে ভরপুর বাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
শীতের সবজিতে ভরপুর বাজার বাজারে এসেছে হরেক রকমের মাছ।ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের কাঁচাবাজারে দোকানগুলোতে থরে থরে সাজানো শীতকালীন সবজি। উপজেলাসহ দেশের বিভিন্ন স্থান থেকে এসেছে এসব সবজি। সরবরাহ বাড়ায় দাম কমেছে অর্ধেকেরও বেশি। তিন থেকে চার সপ্তাহের ব্যবধানে স্থিতিশীল হয়েছে সবজির বাজার।

শুক্রবার (১৬ নভেম্বর) নগরের বহদ্দারহাট কাঁচাবাজার ও চকবাজার কাঁচাবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজারে প্রতি কেজি ফুলকপি বিক্রি হচ্ছে ৪০ টাকা থেকে ৫০ টাকায়, শিম বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়, প্রতি কেজি বেগুন ৩০ থেকে ৪০ টাকায়, লাউ ২৫ থেকে ৩০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ থেকে ৩৫ টাকা, আলু ২৫ থেকে ২৮ টাকা, ঢেঁড়শ ৩০ থেকে ৪০ টাকা, পটল ৩০ থেকে ৪০ টাকা, গাজর ৬০ টাকা, বরবটি ৪০ থেকে ৫০ টাকা, বাঁধাকপি ৩০ থেকে ৪০ টাকা, তিত করলা ৫০ টাকা, টমেটো ৬০ থেকে ৬৫ টাকা।

বাজারে সরবরাহ বেড়েছে শীতের সবজির। ছবি: বাংলানিউজপ্রতি কেজি সোনালী মুরগি বিক্রি হচ্ছে ২২০ টাকা এবং দেশি মুরগি বিক্রি হচ্ছে ৩৮০ টাকায়।
প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৪০ টাকা থেকে ৬০০ টাকায়।

মাছের বাজারে প্রতি কেজি চিংড়ি বিক্রি হচ্ছে ৫০০ থেকে ৭০০ টাকায়, রুই মাছ বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩৫০ টাকায়, লইট্যা মাছ ১১০ থেকে ১৩০ টাকা, রুপচাঁদা মাছ ৪৫০ থেকে ৬০০ টাকা, কাতাল মাছ ২৬০ থেকে ৩৫০ টাকা, নাইলেটিকা ১৪০ থেকে ১৮০ টাকা, প্রতি কেজি ইলিশ মাছ বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৯০০ টাকায়।

সবজি বিক্রেতা মনসুর মিয়া বাংলানিউজকে বলেন, বাজারে শীতকালীন সবজি এসেছে। গত দুই সপ্তাহ থেকে সবজির দাম অনেক কমেছে।

এদিকে বাজারে প্রতি ডজন ডিম বিক্রি হচ্ছে ১০০ থেকে ১০৮ টাকা, চিনি ৫০ থেকে ৫৫ টাকা, পেঁয়াজ ২৮ থেকে ৩২ টাকা, প্রতি লিটার খোলা সয়াবিন তেল ৯০ থেকে ৯৫ টাকা। প্রতি কেজি পাইজার চাল ৫৪ থেকে ৫৬ টাকা, মিনিকেট চাল ৪৮ থেকে ৫০ টাকা, উৎসব চাল ৪৪ থেকে ৪৫ টাকা, পোলাও চাল (চিনিগুঁড়া) ৯০ থেকে ১০৫ টাকা, কাটারিভোগ চাল ৬৫ থেকে ৭০ টাকা।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
এসকে/এসি/টিসি

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।