ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাঁচতে চান ব্রেন টিউমারে আক্রান্ত রাকিব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
বাঁচতে চান ব্রেন টিউমারে আক্রান্ত রাকিব

চট্টগ্রাম: মা-বাবা নিরক্ষর। বাবা কৃষিকাজ করেন। মা গৃহিনী। দুই মেয়ে ও এক ছেলেকে পড়ালেখা শিক্ষিত করে মানুষের মতো মানুষ করবে এটাই ছিল একমাত্র স্বপ্ন গ্রামের কৃষক রফিকুল ইসলামের।

কিন্তু তিন সন্তানের মধ্যে বড় মো. রাকিবুল ইসলাম রাকিব হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

আর এই অসুস্থতা নিয়ে চলতি বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে কুমিল্লার আনসার আলী মেমোরিয়াল ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে জিপিএ ৪.৮৮ পেয়ে পাস করে রাকিব।

পাস করার পর এক পর্ষায়ে গত ৮ অক্টোবর পরীক্ষা-নিরীক্ষায় ধরা পড়ে তার মরণব্যাধি ব্রেন টিউমার। বড় আকৃতির এই টিউমার আক্রান্তের খবরে মুহূর্তেই অভাব-অনটনের এই সংসারে নেমে আসে অমানিশা।

মেধাবি শিক্ষার্থী রাকিব বাঁচতে চায়। তার ইচ্ছা ছিল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া।

চিকিৎসকরা জানান, রাকিবের দ্রুত অস্ত্রোপচার প্রয়োজন। এতে কমপক্ষে ১৮ থেকে ২০ লাখ টাকা লাগবে। কিন্তু কৃষক বাবার কাছে এতো টাকা সংগ্রহ করা অসম্ভব হয়ে পড়েছে। এদিকে এলাকাবাসী এগিয়ে এসে প্রায় ৮ লাখ টাকা সংগ্রহ করে দিয়েছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য গত ৬ নভেম্বর ভারতের চেন্নাই অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। এই টাকা দিয়ে পুরোপুরি চিকিৎসা করানো যাচ্ছে না।

নগরের দামপাড়া এলাকায় বসবাস করা রাকিবের চাচাতো ভাই তাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, এখন ভারতের চেন্নাইয়ে চিকিৎসাধীন রয়েছে রাকিব। কিন্তু চিকিৎসার জন্য আরও ১০ লাখের বেশি টাকার প্রয়োজন। রাকিব আগে চট্টগ্রামে থাকতো। সে ভদ্র-নম্র পড়ালেখায় অনেক ভালো। অনেক কষ্টে তাকে এইচএসসি পড়িয়েছে পরিবার। তার পরিবারের বিক্রি করার মতো জায়গা-জমি নেই। কৃষিকাজ করে কোনো রকমে পরিবার চালান রাকিবের বাবা।

তিনি জানান, এলাকাবাসী রাকিবের উন্নত চিকিৎসার জন্য অনেক সহযোগিতা করেছে। এমনকি রাকিবকে এলাকার মানুষ চেন্নাই নিয়ে গেছে চিকিৎসা করাতে। কারণ তার মা-বাবা এগুলো কিছু বুঝবে না। তারা লেখাপড়া শিখেনি। রাকিব বাঁচতে চায়। আর ১০ লাখ টাকা হলে তার পুরোপুরি চিকিৎসা করানো যাবে। তাই সবাই সহযোগিতা করলে রাকিব উন্নত চিকিৎসাসেবার মাধ্যমে বেঁচে উঠবে। আবার লেখাপড়া করতে পারবে। তার ছোট দুইবোন প্রাইমারি স্কুলে অধ্যয়নরত। অসুস্থ রাকিবুল ইসলামের গ্রামের বাড়ি কুমিল্লার শিমপুরে।

সাহায্য পাঠানোর ঠিকানা-হিসাবের নাম: কাউসার আহমেদ, হিসাব নম্বর: ১৩৬৩২০৬০০০০০২২৯২ (ইউসিবিএল ব্যাংক, ঝাউতলা ব্র্যাঞ্চ, কুমিল্লা)।

বিকাশ নম্বর: ০১৭১৫৭০৭৩৬৬ (পারসোনাল)। বিশেষ যোগাযোগের জন্য-০১৭১১২৪২৩৮৬ (রবিউল আলম), ০১৭১৫৭০৭৩৬৬ (জেবিন)।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad