ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউ’র ভর্তি ফরম বিতরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
সিআইইউ’র ভর্তি ফরম বিতরণ সিআইইউ’র ভর্তি ফরম সংগ্রহ করছেন শিক্ষার্থীরা

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ২০১৯ সালের স্প্রিং সেমিস্টারের ভর্তি ফরম বিতরণ চলছে।পছন্দের বিষয়ে ভর্তি হতে শিক্ষার্থীরা তাই ক্যাম্পাসে ভিড় করছেন দলবেঁধে। কেউবা আসছেন বাবা-মাকে সঙ্গে নিয়ে।

সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জামালখান মিনহাজ কমপ্লেক্সের সিআইইউ’র ক্যাম্পাস থেকে ভর্তি ফরম দেওয়া হচ্ছে। বর্তমানে এখানে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল প্রোগ্রামের অধীনে একাধিক সাবজেক্ট চালু রয়েছে।

বিস্তারিত সিআইইউর ওয়েবসাইটে (http://www.ciu.edu.bd) জানা যাবে।

সিআইইউর উপাচার্য প্রফেসর ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক শিক্ষার দুটি লক্ষ্য রয়েছে।

একটি হলো জ্ঞান সৃষ্টি, আরেকটি জ্ঞান বিতরণ। সিআইইউ গুণগত শিক্ষা নিশ্চিত করতে নিরলস কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, সিআইইউর স্থায়ী ক্যাম্পাসের কাজ শিগগিরই শুরু হবে। ইতিমধ্যে বোর্ড অব ট্রাস্টিজের (বিওটি) সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

নগরের পাঁচলাইশ থেকে ভর্তি ফরম নিতে এসেছেন ফাতেমা তুজ জোহরা। তিনি বলেন, আমার পছন্দ ইংরেজি সাহিত্য। আশা করছি ক্যাম্পাস লাইফটা দারুণ কাটবে এখানে। সিআইইউর শিক্ষার পরিবেশ দেখে আমি মুগ্ধ।

পাহাড়তলী থেকে আসা তাহমিদ ইবনে আজম বলেন, আমি বিবিএতে ভর্তি হতে চাই। সময়টা এখন নিজেকে মেলে ধরার। বন্ধুরা অবশ্য অন্য বিষয়ের ফরম নিয়েছে। কিন্তু আমি মনে মনে আগেই ঠিক করে রেখেছি কী পড়বো।

জেসমিন সুলতানা নামের একজন অভিভাবক বলেন, ভালো মানের শিক্ষার জন্য আগে ছেলেমেয়েদের ঢাকায় পাঠিয়ে দিতাম। কিন্তু চট্টগ্রামেই এখন গুণগত শিক্ষা পাওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে। আশা করছি সন্তানেরা জ্ঞানে সমৃদ্ধ হয়ে সবার আশা পূরণ করবে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad