ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাঁচা ও রান্না করা মাংস একত্রে রাখায় জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
কাঁচা ও রান্না করা মাংস একত্রে রাখায় জরিমানা কাঁচা মাছ-মাংসের সঙ্গে রান্না করা মাছ-মাংস একত্রে ফ্রিজে রাখায় জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর

চট্টগ্রাম: কাঁচা মাছ-মাংসের সঙ্গে রান্না করা মাছ-মাংস একত্রে ফ্রিজে রাখায় নগরের বেশ কয়েকটি হোটেল-রেস্টুরেন্টকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (১২ নভেম্বর) অধিদফতরের জেলা ও বিভাগীয় কার্যালয়ের নিয়মিত বাজার তদারকি অভিযানে এসব জরিমানা করা হয়।

অধিদফতরের সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার পাচঁলাইশ ও চকবাজার থানা এলাকার অ‌ভিযান প‌রিচা‌লনা করেন।

এ সময়  নোংরা পরিবেশে খাদ্য তৈরি, অবহেলার কারণে ভোক্তাদের স্বাস্থ্যহা‌নি করা এবং ফ্রিজে কাঁচা মাছ -মাংসের সঙ্গে রান্না করা খাবার রাখার দায়ে সাইফুল হোটেল এবং ক্যাফে সান্টা‌পি‌কে ১০ হাজার টাকা করে জরিমানা করা হ‌য়।

সহকারী প‌রিচালক বিকাশ চন্দ্র দাস বা‌য়ে‌জিদ থানা এলাকায় অ‌ভিযান প‌রিচালনাকা‌লে পণ্যের মোড়কজাত বিধি লংঘনের জন্য বায়েজিদ থানা রোডের জমজম আইসবারকে ৭ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য রাখায় মোহাম্মদীয়া ফার্মেসিকে ১০ হাজার টাকা এবং ছাপানো নিউজপ্রিন্টে খাবার সংরক্ষণ ও ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সঙ্গে রান্না করা খাবার সংরক্ষণের দায়ে ক্যাফে সম্রাটকে ১০ হাজার টাকা জরিমানা ও সতর্ক করা হ‌য়।

সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃ‌ত্বে চকবাজার থানা এলাকায় তদার‌কিমূলক কার্যক্রম পরিচালিত হয়। এ সময় এমএম আলী সড়কের  তেহরান রেস্টু‌রেন্ট‌কে ১০ হাজার টাকা এবং একই এলাকার অর‌নেট রেস্টু‌রেন্টকে পোড়া‌তেল ব্যবহার করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া ফেসবুকে প্রচারিত বিজ্ঞাপনের সঙ্গে খাবারের মিল না থাকায় ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে অরনেটকে আরও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানান মুহাম্মদ হাসানুজ্জামান।  

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
এআর/টিসি          

       

   

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।