ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে কমিশনের মনোনয়নপত্র নিলেন ১৬ জন

সুবল বড়ুয়া, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
চট্টগ্রামে কমিশনের মনোনয়নপত্র নিলেন ১৬ জন নির্বাচন গ্রাফিক্স

চট্টগ্রাম: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী ফ্রন্ট ও জামায়াতে ইসলামীর নেতারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১৬ জন মনোনয়নপত্র নিয়েছেন।

এর মধ্যে আওয়ামী লীগের ৩ জন, বিএনপির ৪ জন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জামায়াতের ৭ জন এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্টের ২ জন।

রোববার (১১ নভেম্বর) মনোনয়ন বিক্রির প্রথম দিনে রিটার্নিং কর্মকর্তা (বিভাগীয় কমিশনার কার্যালয়), চট্টগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা, উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে এসব মনোনয়নপত্র সংগ্রহ করেন।

জেলা রিটানিং কর্মকর্তা ও চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বাংলানিউজকে বলেন, মনোনয়নপত্র সংগ্রহের প্রথম দিনেই ১৬ সম্ভাব্য পদপ্রার্থী মনোনয়নপত্র নিয়েছেন। এরমধ্যে ৬টি আসনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় (বিভাগীয় কমিশনার) থেকে ৪টি, জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ৯টি এবং উপজেলা নির্বাহী অফিসার ও থানা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে ৩টি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চট্টগ্রামের-১৬ সংসদীয় আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ১৯ নভেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন বলেও জানান জেলা রিটানিং কর্মকর্তা।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, জেলা রিটানিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র নিয়েছেন চট্টগ্রাম-১ (মিরসরাই) আসন থেকে বিএনপির পদপ্রার্থী হিসেবে মো. মনিরুল ইসলাম ও স্বতন্ত্র পদপ্রার্থী হিসেবে রেজাউল করিম।

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির পদপ্রার্থী হিসেবে দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ও বিএনপির সরোয়ার আলমগীর।

চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির পদপ্রার্থী হিসেবে মো. নুরুল মোস্তফা।

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের পদপ্রার্থী হিসেবে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম ও স্বতন্ত্র পদপ্রার্থী হিসেবে এমদাদুল হক।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের পদপ্রার্থী হিসেবে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম।

চট্টগ্রাম-১০ (ডবলমুরিং) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের পদপ্রার্থী হিসেবে নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. ফরিদ মাহমুদ ও স্বতন্ত্র পদপ্রার্থী হিসেবে সাবিনা খাতুন।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের পদপ্রার্থী হিসেবে আবুল বাসার মো. জয়নাল আবেদিন ও স্বতন্ত্র পদপ্রার্থী হিসেবে মো. আবু তালেব হেলালী।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের পদপ্রার্থী হিসেবে এম এ মতিন।

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন স্বতন্ত্র পদপ্রার্থী হিসেবে জামায়াতের শাহজাহান চৌধুরী ও একইভাবে স্বতন্ত্র পদপ্রার্থী হিসেবে জামায়াতের আ ন ম শামসুল ইসলাম।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন স্বতন্ত্র পদপ্রার্থী হিসেবে জামায়াতের মো. জহিরুল ইসলাম চৌধুরী।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বাংলানিউজকে বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম চলছে।  একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৯ নভেম্বর। ২২ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই,  প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৯ নভেম্বর এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৩০ নভেম্বর।  

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।