ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দৃষ্টি স্কুল অব ডিবেটের সমাবর্তন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
দৃষ্টি স্কুল অব ডিবেটের সমাবর্তন দৃষ্টি স্কুল অব ডিবেটের ২১তম ব্যাচের সমাবর্তন

চট্টগ্রাম: ‘মুক্তির জন্য যুক্তি’-এ স্লোগানকে সামনে রেখে দৃষ্টি স্কুল অব ডিবেটের ২১তম ব্যাচের সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ নভেম্বর) জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে এ সমাবর্তন অনুষ্ঠিত হয়।

দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে অতিথি ছিলেন সানশাইন গ্রামার স্কুলের অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান। বক্তব্য দেন ম্যানেজমেন্ট এ- রিসার্স ডেভলাপমেন্ট ইনিশিয়েটিভ সেন্টারের (এমআরডিআই) নির্বাহী পরিচালক হাসিবুর রহমান মুকুর, সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি সাইফ চৌধুরী, সাধারণ সম্পাদক সাবের শাহ, যুগ্ম সম্পাদক সাইফুদ্দীন মুন্না, সাংগঠনিক সম্পাদক ও কোর্স সমন্বয়কারী কাজী আরফাত, সম্পাদক মন্ডলীর সদস্য সহ-সম্পাদক মুন্না মজুমদার, রিদোয়ান আলম আদনান ও অনির্বাণ বড়ুয়া।

হাসিবুর রহমান মুকুর বলেন, ‘প্রতিদিনকে নতুন করে উপভোগ করতে হবে। নতুনভাবে জীবনকে দেখতে হবে।

আমাদের বর্তমান শিক্ষার্থীরা পড়ালেখা করে শুধু পরীক্ষার পাস করার জন্য। শিক্ষা ব্যবস্থাই আমাদেরকে ধাবিত করছে পরীক্ষার দিকে। কিন্তু যারা বিতর্ক করে তারা শুধু পরীক্ষার্থী নয়, তারা প্রকৃত শিক্ষার্থী।

শিক্ষাবিদ সাফিয়া গাজী রহমান বলেন, ‘বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্ম সমৃদ্ধ হচ্ছে। যারা সংস্কৃতি, ঐতিহ্য, কৃষ্টির সঙ্গে যুক্ত তারা কখনো বিপথে যেতে পারেন না। সবার মধ্যে দেশপ্রেম থাকতে হবে।  

মাসুদ বকুল বলেন, ‘দৃষ্টি সমাজে যুক্তিবাদী প্রজন্ম উপহার দিচ্ছে, সংস্কৃতিমনা মানুষ তৈরী করছে। আর আমরা এই জন্য টার্গেট করেছি স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের। কারণ এরাই আমাদের ভবিষ্যৎ। দৃষ্টি বিশ্বাস করে যতদিন ভবিষ্যৎ প্রজন্ম সংস্কৃতিমনা ও যুক্তিবাদী হবে ততদিন বাংলাদেশ পথ হারাবেনা। ’

পরে দৃষ্টি স্কুল অব ডিবেটের অংশগ্রহণকারীদের মাঝে সনদ দেওয়া হয়। প্রশিক্ষণ কর্মশালায় ১৫টি স্কুলের ৬৭  শিক্ষার্থী অংশগ্রহণ করে।  

বাংলাদশ সময়: ২০৪০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।