[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯
bangla news

গান ও কবিতায় রণজিৎ রক্ষিতকে স্মরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৯ ৪:১৯:২১ পিএম
গান ও কবিতায় রণজিৎ রক্ষিতকে স্মরণ

গান ও কবিতায় রণজিৎ রক্ষিতকে স্মরণ

চট্টগ্রাম: কবিতা, গান ও স্মৃতিতর্পণে বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব রণজিৎ রক্ষিতকে শ্রদ্ধা জানিয়েছেন নাট্যজন, অভিনেতা, আবৃত্তিশিল্পীসহ চট্টগ্রামের সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিরা।

কখনও আবেগতাড়িত কথার শৈলী, কখনও রণজিৎ রক্ষিতের সঙ্গে স্মৃতিময় সে দিনগুলোর কথা তুলে ধরে এই গুণীজনকে স্মরণ করেছেন তারা।

সম্প্রতি চট্টগ্রাম প্রেস ক্লাব ভবনের বঙ্গবন্ধু মিলনায়তনে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম খ্যাতনামা সাংস্কৃতিক ব্যক্তিত্ব রণজিৎ রক্ষিতের আকস্মিক প্রয়াণে এ স্মরণ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে স্মৃতিতর্পণে আলোচক অতিথি ছিলেন প্রফেসর রীতা দত্ত, কবি ও সাংবাদিক আবুল মোমেন, আবৃত্তিশিল্পী ও অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়, কবি অরুণ দাশগুপ্ত এবং সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরী।

বক্তারা বলেন, রণজিৎ রক্ষিতের মতো বিনয়ী ও বড় মনের মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। সাংস্কৃতিক অঙ্গনে আদর্শ গুরুর কাজ তিনি ভালোভাবে করে গেছেন। তিনি সংকীর্ণভাবে শুধু বোধনের হননি, ছিলেন অন্যদের কাছের মানুষও।

এ সময় বক্তারা তার দীর্ঘ কর্মজীবন চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল মিলনায়তনকে রণজিৎ রক্ষিত মিলনায়তন করার জন্য প্রস্তাব দেন।

অনুষ্ঠানে রণজিৎ রক্ষিতের দীর্ঘ বৈচিত্রময় জীবন নিয়ে আলোচনা করেন বোধন আবৃত্তি পরিষদ সভাপতি সুজিত রায়, সহ-সভাপতি শিমুল নন্দী, প্রণব চৌধুরী, স্থায়ী নির্বাহী সদস্য পারভেজ চৌধুরী, পঞ্চানন চৌধুরী, অ্যাডভোকেট সুভাষ বরণ চক্রবর্তী, অ্যাডভোকেট নারায়ণ প্রসাদ বিশ্বাস ও সোহেল আনোয়ার।

শুভানুধ্যায়ীদের মধ্যে বক্তব্য দেন কবি ও সাংবাদিক রাশেদ রউফ, বাংলাদেশ বেতার চট্টগ্রাম এর সাবেক মুখ্য উপস্থাপক ফজল হোসেন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, নাট্যজন আহমেদ ইকবাল হায়দার, ড. কুন্তল বড়ুয়া, কবি ও সাংবাদিক কামরুল হাসান বাদল, শান্তনু বিশ্বাস প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে শোকসংগীত পরিবেশন করেন শিল্পী কাবেরী সেন গুপ্তা ও শিল্পী শ্রেয়সী রায়।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৮
এমআর/এসি/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache