[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
bangla news

চট্টগ্রামে পৌঁছেছে সংসদ নির্বাচনের মনোনয়ন পত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৯ ২:০৭:৩২ পিএম
চট্টগ্রামে পৌঁছেছে সংসদ নির্বাচনের প্রয়োজনীয় কাগজ-পত্র। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রামে পৌঁছেছে সংসদ নির্বাচনের প্রয়োজনীয় কাগজ-পত্র। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে চট্টগ্রামে পৌঁছেছে সংসদ সদস্য পদে প্রার্থী হওয়ার মনোনয়ন পত্রসহ প্রয়োজনীয় কাগজ-পত্র।

শুক্রবার (০৯ নভেম্বর) ভোর রাতে নগরের লাভ লেইন এলাকায় সিনিয়র জেলা নির্বাচন অফিসারের কর্যালয়ে এসব কাগজ-পত্র এসে পৌঁছায়।

বিষয়টি নিশ্চিত করে জেলা নির্বাচন অফিসার মুনীর হোসাইন খান বাংলানিউজকে জানান, মনোনয়ন পত্র, ফরম পূরণের নির্দেশিকা, প্রার্থীর নির্বাচনী ব্যয়ের রিটার্ন, হলফনামা, নির্বাচন আচরণ বিধিমালাসহ প্রয়োজনীয় কাগজ-পত্র চট্টগ্রাম অফিসে এসে পৌঁছেছে।

চট্টগ্রামে পৌঁছেছে সংসদ নির্বাচনের প্রয়োজনীয় কাগজ-পত্র। ছবি: সোহেল সরওয়ারতিনি বলেন, নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী ব্যক্তিরা ১৯ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।

নির্বাচন অফিসারের কার্যালয় ছাড়াও বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা প্রশাসক কার্যালয় এবং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।– যোগ করেন মুনীর হোসাইন খান।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গণ বিজ্ঞপ্তি জারি করেছে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়।

চট্টগ্রামে পৌঁছেছে সংসদ নির্বাচনের প্রয়োজনীয় কাগজ-পত্র। ছবি: সোহেল সরওয়ারবিজ্ঞপ্তি অনুসারে ৯ নভেম্বর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত চট্টগ্রামের ১৬টি আসন থেকে সংসদ সদস্য পদে নির্বাচনে আগ্রহী ব্যক্তিরা রিটার্নিং অফিসার এবং সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।

২২ নভেম্বর এসব মনোনয়ন পত্র যাচাই-বাছাই হবে। এছাড়াও ২৯ নভেম্বর মনোনয়ন পত্র প্রত্যাহারের সুযোগ থাকছে।

রিটার্নিং অফিসার ও চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বাংলানিউজকে জানান, সংসদ নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক ব্যক্তি ঘোষিত সময়সূচি অনুযায়ী জেলা প্রশাসক (রিটার্নিং অফিসার) এর কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসার (সহকারী রিটার্নিং অফিসার) এর কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ এবং জমা দিতে পারবেন।

শুধুমাত্র সাতকানিয়াতে সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয় থেকেও মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৮
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   একাদশ জাতীয় নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache