ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কমেছে সবজির দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৮
কমেছে সবজির দাম কাজির দেউড়ি বাজারে এসেছে শীতকালীন সবজি। ছবি : বাংলানিউজ

চট্টগ্রাম: বাজারে শীতকালীন সবজির সরবরাহ বেড়েছে। এতে দাম কমেছে অর্ধেকেরও বেশি। তিন থেকে চার সপ্তাহের ব্যবধানে স্থিতিশীল হয়েছে সবজির বাজার।

শুক্রবার (৯ নভেম্বর) নগরের বহদ্দারহাট কাঁচাবাজার, চকবাজার ও কাজির দেউড়ি বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজারে প্রতি কেজি ফুলকপি বিক্রি হচ্ছে ৫০ টাকা থেকে ৬০ টাকায়, প্রতি কেজি শিম ৪০ থেকে ৬০ টাকা, প্রতি কেজি বেগুন ৩৫ থেকে ৪০ টাকায়, লাউ ২৫ থেকে ৩০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ থেকে ৩৫ টাকা, আলু ২৫ থেকে ২৮ টাকা, ঢেঁড়শ ৩০ থেকে ৪০ টাকা, পটল ৩০ থেকে ৪০ টাকা, গাজর ৬০ টাকা, বরবটি ৪০ থেকে ৫০ টাকা, বাঁধাকপি ৩০ থেকে ৪০ টাকা, তিত করলা ৫০ টাকা, টমেটো ৬০ থেকে ৬৫ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি সোনালী মুরগি বিক্রি হচ্ছে ২২০ টাকা এবং দেশি মুরগি বিক্রি হচ্ছে ৩৮০ টাকায়। প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৪০ টাকা থেকে ৬০০ টাকায়।

মাছের বাজারে প্রতি কেজি চিংড়ি বিক্রি হচ্ছে ৫০০ থেকে ৭০০ টাকায়, প্রতি কেজি রুই মাছ বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩৫০ টাকায়, লইট্যা মাছ ১১০ থেকে ১৩০ টাকা, রুপচাঁদা মাছ ৪৫০ থেকে ৬০০ টাকা, কাতাল মাছ ২৬০ থেকে ৩৫০ টাকা, নাইলোটিকা মাছ ১৪০ থেকে ১৮০ টাকা, প্রতি কেজি ইলিশ মাছ বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৯০০ টাকায়।

সবজি বিক্রেতা আবদুর রহমান বাংলানিউজকে বলেন, বাজারে নতুন সবজি আসা শুরু করেছে। আগের চেয়ে দাম কমেছে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৮
এসকে/এসি/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।