[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯
bangla news

ভুয়া সিল-স্ট্যাম্পসহ গ্রেফতার প্রতারক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৮ ১০:১৮:৪৩ পিএম
ভুয়া সিল-স্ট্যাম্পসহ গ্রেফতার প্রতারক হারুন উর রশিদ প্রকাশ জুনু

ভুয়া সিল-স্ট্যাম্পসহ গ্রেফতার প্রতারক হারুন উর রশিদ প্রকাশ জুনু

চট্টগ্রাম: বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও দফতরের ২৫৬টি সিল ও ২ হাজার দলিল তৈরির স্ট্যাম্পসহ মো. হারুন উর রশিদ প্রকাশ জুনু (৫০) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। 

বৃহস্পতিবার (৮ নভেম্বর) কোতোয়ালী থানার কোরবানীগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে বাংলানিউজকে জানান নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম।

মো. হারুন উর রশিদ প্রকাশ জুনু (৫০) নগরের পাঁচলাইশ থানার শুলকবহর আবুল খায়ের দফাদারের বাড়ির আবুল খায়েরের ছেলে। তিনি কোতোয়ালী থানাধীন কোরবানীগঞ্জ মকবুল হাজীর বাড়ি এলাকায় থাকতেন।

জাহাঙ্গীর আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মো. হারুন উর রশিদ প্রকাশ জুনুকে গ্রেফতারের পর তার দেওয়া তথ্যে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও কর্মকর্তাদের ২৫৬টি সিল উদ্ধার করা হয়। 

তিনি বলেন, মো. হারুন উর রশিদ প্রকাশ জুনু দীর্ঘদিন যাবৎ বিভিন্ন দাগের ভূমি, বাড়ি, দোকানের মালিকানার জাল দলিলের মাধ্যমে ভুয়া মালিকানা তৈরি করে প্রকৃত মালিককে তার সাথে মোটা অংকের বিনিময়ে আপোষ মিমাংসা করার নামে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে আসছিল। তার কাছ থেকে ব্রিটিশ শাসন আমলের ব্রিটিশ সরকারের ২ আনা মূল্যমান থেকে শুরু করে বর্তমান সময়ের ৫ হাজার টাকা মূল্যমানের প্রায় ২ হাজার দলিল তৈরির স্ট্যাম্প উদ্ধার করা হয়।

এছাড়া মো. হারুন উর রশিদ প্রকাশ জুনু যে কাউকে মোটা অংকের বিনিময়ে ভুয়া মালিকানার দলিল তৈরি করে দিত বলে জানান জাহাঙ্গীর আলম।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
এসকে/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14