ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ারে আউটকাম বেইসড কারিকুলাম কর্মশালা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৮
 প্রিমিয়ারে আউটকাম বেইসড কারিকুলাম কর্মশালা প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে ‘ডেভেলপিং লার্নিং আউটকাম বেইসড কারিকুলাম’শীর্ষক কর্মশালা

চট্টগ্রাম: নগরের প্রবর্তক মোড়ের প্রিমিয়ার ইউনিভার্সিটি ভবনে প্রকৌশল অনুষদের সেমিনার হলে আইকিউএসি প্রিমিয়ার ইউনিভার্সিটির উদ্যোগে ‘ডেভেলপিং লার্নিং আউটকাম বেইসড কারিকুলাম’ শীর্ষক দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (০৮ নভেম্বর) বোর্ড অব অ্যাক্রেডিটেশন ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল অ্যাডুকেশনের সহযোগিতায় কর্মশালায় সভাপতিত্ব করেন প্রিমিয়ার ইউনিভার্সিটির প্রকৌশল অনুষদের ডিন ও আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. তৌফিক সাঈদ।

ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট অব বাংলাদেশে প্রিমিয়ার ইউনিভার্সিটির প্রকৌশল অনুষদের ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহের সদস্য পদ অর্জনের উদ্দেশ্যে অনুষ্ঠিত হয় এই কর্মশালা।

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিএসই বিভাগের প্রফেসর এবং বোর্ড অব অ্যাক্রেডিটেশন ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল অ্যাডুকেশনের সদস্য ড. হাসান সারওয়ার। তিনি বিভাগের ভিশন ও মিশন, প্রোগ্রাম অবজেক্টিভ ও প্রোগ্রাম আউটকাম, প্রতিটি বিষয়ের কোর্স আউটকাম নির্ণয় পদ্ধতি, কোর্স অ্যাসেসমেন্ট পদ্ধতি প্রভৃতি বিষয়ে আলোচনা করেন।

প্রফেসর ড. তৌফিক সাঈদ বলেন, শিগগিরই ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট অব বাংলাদেশে সদস্য পদ অর্জনের জন্য আবেদন করবে।

কর্মশালা প্রসঙ্গে তিনি বলেন, আউটকাম বেইসড কারিকুলাম বিশ্বের মানসম্পন্ন সকল বিশ্ববিদ্যালয়ে ব্যবহৃত হচ্ছে। প্রিমিয়ার ইউনিভার্সিটি গত এক বছর ধরে আইকিউএসির সহায়তায় সকল বিভাগে কারিকুলাম তৈরির কাজ করছে। আশা করছি, আজকের কর্মশালা থেকে ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহের কারিকুলাম তৈরির কাজ অনেক দূর এগিয়ে যাবে। তিনি বক্তব্যে কর্মশালায় উপস্থিত থাকার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

কর্মশালায় উপস্থিত ছিলেন আইকিউএসি প্রিমিয়ার ইউনিভার্সিটির অ্যাডিশনাল ডিরেক্টর রফিকুল ইসলাম, গণিত বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ ইফতেখার মনির, আর্কিটেকচার বিভাগের চেয়ারম্যান সোহেল এম শাকুর, এই বিভাগের সহযোগী অধ্যাপক আশিকুর রহমান, তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক, সিএসই বিভাগের এসএ কমিটির সদস্য কিংশুক ধর ও ফারহানা শিরিন চৌধুরী, তড়িৎ প্রকৌশল বিভাগের এসএ কমিটির সদস্য সাইফুদ্দিন মুন্না প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।