ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
bangla news

বিজয় ফুল তৈরি করে পুরস্কার পেলো শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৮ ৭:১৯:০৮ পিএম
শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন

শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন

চট্টগ্রাম: বিজয় ফুল তৈরি ও মুক্তিযুদ্ধের গল্প বলা প্রতিযোগিতায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হওয়া ৭২ শিক্ষার্থীর হাতে ক্রেস্ট ও সনদ তুলে দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসক কর্যালয়ে বিজয়ী এসব শিক্ষার্থীর হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

চট্টগ্রামের বিভিন্ন স্কুল-কলেজের শিশু থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা ক গ্রুপ, ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা খ গ্রুপ এবং নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা গ গ্রুপ হয়ে জেলা পর্যায়ের এ প্রতিযোগিতায় অংশ নেয়।

বক্তব্য দেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনএর মধ্যে প্রতিটি গ্রুপ থেকে একক পরিবেশনা- বিজয় ফুল তৈরি, মুক্তিযুদ্ধের গল্প রচনা, কবিতা রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও একক অভিনয় এবং দলগত পরিবেশনা- জাতীয় সংগীত ও দেশাত্মবোধক সংগীতসহ ৮টি ক্যাটাগরিতে ৩ জন করে ৩ গ্রুপের মোট ৭২ জন শিক্ষার্থীকে সনদ ও ক্রেস্ট তুলে দেওয়া হয়।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আমিরুল কায়ছার, সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম, শান্তা রহমানসহ সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আমিরুল কায়ছার বাংলানিউজকে জানান, চট্টগ্রামের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে ৩টি গ্রুপ থেকে ৮টি ক্যাটাগরিতে মোট ৭২ জন শিক্ষার্থীর হাতে ক্রেস্ট এবং সনদ তুলে দেওয়া হয়েছে। এর মধ্যে ৩টি গ্রুপের ৮টি ক্যাটাগরিতে প্রথম হওয়া মোট ২৪ জন শিক্ষার্থী বিজয় ফুল তৈরি ও মুক্তিযুদ্ধের গল্প বলা প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে অংশ নেবে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-11-08 19:19:08