ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সংলাপ বানচাল করতে চায় কয়েকজন কুচক্রী: নাছির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৮
সংলাপ বানচাল করতে চায় কয়েকজন কুচক্রী: নাছির বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: কয়েকজন কুচক্রী সংলাপ বানচাল করতে চায় বলে মন্তব্য করেছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (০৪ নভেম্বর) বিকেলে নগরের বাদামতলী এলাকায় নগর আওয়ামী লীগ আয়োজিত ৬টি ওয়ার্ডের (২৩, ২৪, ২৭, ২৮, ২৯ ও ৩০ নম্বর) সমন্বয়ে অনুষ্ঠিত এক সমাবেশে প্রধান বক্তার তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সংলাপে বসেছেন।

এতে আশানুরুপ ইতিবাচক বার্তা পাওয়া যাচ্ছে। তারপরেও মাহমুদুর রহমান মান্নাসহ দুই চারজন খলনায়ক সংলাপের খাবার নিয়ে অরুচিকর মন্তব্য করছেন।
এতে বুঝা যায় যারা সংলাপে আন্তরিক তাদেরকে বিপথগামী করার জন্য কিছু বিদেশি গোয়েন্দা সংস্থার বেতনভোগী এজেন্ট তৎপরতা চালাচ্ছে। এদেরকে অবশ্যই মাঠে ময়দানে প্রতিরোধ করা হবে।

দলের অভ্যন্তরীণ শৃঙ্খলা এবং পারষ্পরিক, আন্তরিক যোগসূত্রতার প্রতি গুরুত্বারোপ করে সিটি মেয়র বলেন, প্রকাশ্যে এ নিয়ে কোন তর্ক-বিতর্কের প্রয়োজন নেই। আলাপ-আলোচনার মাধ্যমেই এগুলোর সমাধান সম্ভব। এর বিপরীতে কেউ যদি অনাকাক্ষিত কিছু ঘটনা ঘটাবার চেষ্টা করেন তার বিরুদ্ধে সাংগঠনিক শাস্তিমূলক সিদ্ধান্ত নেওয়া হবে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, পেছন দরজা দিয়ে ক্ষমতা দখলের সকল ষড়যন্ত্র প্রতিহত করে আওয়ামী লীগ নির্বাচনমুখী ক্ষমতা অর্জনে বিশ্বাসী। তাই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতীয় নির্বাচনকে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অর্থবহ ও গ্রহণযোগ্যতা অর্জনে সংলাপে যখন বসেছেন পাশাপাশি আন্দোলনের হুমকি গণতন্ত্রের জন্য একটি অশনি সংকেত।

মাহতাব উদ্দিন চৌধুরী আরও বলেন, দলের মধ্যে ঘাপটি মেরে থাকা অথবা অনুপ্রবেশকারীরা যেন দেশ ও জাতির বিপর্যয় ঘটাতে না পারে সে ব্যাপারে আমাদের সচেতন থাকতে হবে। মনে রাখতে হবে একজন খোন্দকার মোস্তাক বঙ্গবন্ধুর আশ্রয়ে প্রশ্র্রয়ে লালিত হয়েও বিষধর ফণা তুলেছিল এবং বিষাক্ত নাগ-নাগিনীরা আবার ফনা তুলতে চায়। তাদের বিরুদ্ধে হুঁশিয়ার সাবধান।

নগর আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চুর সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, ডবলমুরিং থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক হাজী দোস্ত মোহাম্মদ, নগর আওয়ামী লীগের সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, সদরঘাট থানার সভাপতি জাহাঙ্গীর চৌধুরী, উত্তর পাঠানটুলী ওয়ার্ড সভাপতি আবদুল হান্নান, উত্তর আগ্রাবাদ ওয়ার্ডের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডের সাধারণ সম্পাদক হাজী আবদুল আল ইব্রাহিম, পাঠানটুলী ওয়ার্ডের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সেলিম রেজা, পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ডের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ জোবয়ের, পূর্ব মাদারবাড়ী ওয়ার্ডের সাধারণ সম্পাদক সালাউদ্দিন ইবনে আহমেদ।

বাংলাদেশ সময়: ২২১৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।