ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আইয়ুব বাচ্চুর গিটার হাতে নিয়ে ছেলের প্রথম গান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৮ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৮
আইয়ুব বাচ্চুর গিটার হাতে নিয়ে ছেলের প্রথম গান তাজোয়ার আইয়ুব

চট্টগ্রাম: আইয়ুব বাচ্চু ও এলআরবি ছিল মুদ্রার এপিঠ-ওপিঠ। ২৭ বছর ধরে এলআরবি'র সঙ্গে পথ চলেছেন তিনি। সেই আইয়ুব বাচ্চু ছাড়া এলআরবি প্রথম কনসার্ট করেছে চট্টগ্রামে।

সেই কনসার্টে আইয়ুব বাচ্চুর গিটার হাতে নিয়ে প্রথম গান করলেন ছেলে তাজোয়ার আইয়ুব।

বুধবার (৩১ অক্টোবর) রাতে এম এ আজিজ স্টেডিয়ামে শেকড়ের সন্ধান মেগা কনসার্ট অনুষ্ঠিত হয়।

প্রথমে কৌশিক হোসেন তাপসের নেতৃত্বে গান বাংলার ‘উইন্ড অব চেঞ্জ’ আয়োজনে রেশমি মির্জা, সুফি গানের পুলক অধিকারী, মশিউর রহমান রিংকু, শামিম, কুদ্দুস বয়াতি, শাহাবউদ্দিন ও হৃদয় খান গান করেন।

রাত ১০টায় দ্বিতীয় পর্বে গান করার জন্য তাপস মঞ্চে আমন্ত্রণ জানান জনপ্রিয় ব্যান্ডদল এলআরবিকে।

তখন লাখো দর্শক হাততালি দিয়ে আমন্ত্রণ জানান তাদেরকে। তাপস দর্শকদের বলেন, এলআরবি ব্যান্ডদলের কারও মন ভালো নেই। কারণ এই প্রথম ব্যান্ডলিডার আইয়ুব বাচ্চুকে ছাড়া তাদের মঞ্চে উঠতে হচ্ছে।

দর্শকদের উদ্দেশ্যে করে তিনি বলেন, আপনারা এলআরবিকে ডাকুন। আপনাদের প্রিয় ব্যান্ডকে আমন্ত্রণ জানিয়ে গ্রহণ করুন। তখন লাখো দর্শক ‘প্লিজ কাম এলআরবি’, ‘এলআরবি লাভ ইউ’-এমন আবেগ মাখা বাক্য জুড়ে দিয়ে এলআরবিকে মঞ্চে নিয়ে আসেন। এমএ আজিজ স্টেডিয়ামে দর্শকদের একাংশ।  ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজএরপর তিনি আইয়ুব বাচ্চুর ছেলে আনাফ তাজোয়ার আইয়ুব এবং মেয়ে ফায়রুজ সাফরাকে ডেকে মঞ্চে আনেন।
তাপস যখন আইয়ুব বাচ্চুর ছেলেকে কিছু বলার জন্য অনুরোধ করলেন তখন তাজোয়ারের চোখ দিয়ে ঝরছিল পানি। তিনি কান্না চাপা কণ্ঠে বলেন, আপনারা সবাই এমনভাবে উচ্চস্বরে গাইবেন, যেন আমার বাবা উপর থেকে শুনতে পারে। আপনাদের কাছ থেকে শুধু আমার বাবার জন্য দোয়া চাই।

তখন আইয়ুব বাচ্চুর মেয়ে ফায়রুজ সাফরাও কান্না করছিলেন। তিনি বলেন, বড় অসময়ে আমার বাবা চলে গেলেন। আপনারা এমনভাবে গাইবেন যেন আমার বাবা শুনে বলে- আমি এই তো আছি, তোমাদের সাথে আছি।

এলআরবির সদস্য স্বপন বলেন, বাচ্চু ভাইকে ছাড়া স্টেজে উঠতে হয়েছে দীর্ঘ ৩৬ বছর পর। এটা কখনও কল্পনায় ছিল না। আরেক সদস্য রুবেল বলেন, ওনি আমাদের মাঝে আছেন। ওনাকে আপনাদের কাছে দিয়ে গেলাম।

এলআরবির ম্যানেজার শামীম আহমেদ বলেন, বাচ্চু ভাইয়ের রেখে যাওয়ার স্বপ্ন পূরণ করতে চাই। তিনি চিটাগংকে রক ল্যান্ড বলতেন। আপনারা প্রমাণ করে দিন চিটাগাং রক ল্যান্ড।

তাপস পরে তাজোয়ারকে দিয়ে আইয়ুব বাচ্চুর জনপ্রিয় গান ‘সেই তুমি অচেনা হলে’ গানটি গাওয়ান।

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।