ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরে পণ্য খালাসের সময় ড্রামে আগুন!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৮
বন্দরে পণ্য খালাসের সময় ড্রামে আগুন!

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরের জিসিবি ইয়ার্ডে পণ্য খালাসের সময় একটি কেমিক্যালের ড্রামে আগুন ধরে গেছে। শুক্রবার (২৬ অক্টোবর) বিকেলে বন্দরের অকশন গোলার বিপরীতে বাপেক্স ইয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে। এরপর বন্দরের নিজস্ব ফায়ার সার্ভিসের দুইটি গাড়ি দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।

সূত্র জানায়,  ঢাকার ৩২ শহীদ নজরুল ইসলাম স্মরণীর এসএস ট্রেড ইন্ডাস্ট্রির নামে আসা ৪০ ফুট দীর্ঘ দুইটি কনটেইনারে ৭১২ প্যাকেজ ব্যাটারির পার্টস খালাস করার সময় একটি ছোট ড্রামে আগুন ধরে যায়। চালানটি খালাসের দায়িত্বে ছিল কাজী রাজ্জাক ইন্টারন্যাশনাল নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট।

এর মধ্যে ‘পিওএনইউ ১৩২০৮০৩’ নম্বরের কনটেইনারটিতে থাকা একটি কেমিক্যালের ড্রামে আগুন ধরে যায়। এ সময়  আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বন্দরের টার্মিনালের দায়িত্বে থাকা একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, কনটেইনার থেকে খালাসের সময় একটি কেমিক্যালের ড্রামে হঠাৎ আগুন ধরে যায়। খবর পেয়ে বন্দরের নিজস্ব ফায়ার সার্ভিস দ্রুত আগুন নিভিয়ে ফেলে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বাংলানিউজকে বলেন, বিকেলে পণ্য খালাসের সময় ব্যাটারির পার্টসের একটি কনটেইনারে কিছু কেমিক্যালের ড্রামের মধ্যে একটিতে আগুন ধরে যায়। বন্দরের নিজস্ব ব্যবস্থাপনায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে এনে কনটেইনারটি আলাদা করে বন্দরের নিরাপত্তা হেফাজতে রাখা হয়েছে। পরবর্তীতে কাস্টম হাউসের কর্মকর্তারা পুনরায় চালানটির কায়িক পরীক্ষা সম্পন্ন করলে খালাসের অনুমতি দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
এআর/টিসি          

       

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।