ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে বিজনেস উইক শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
ইডিইউতে বিজনেস উইক শুরু ইডিইউতে বিজনেস উইক শুরু

চট্টগ্রাম: তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করে তুলতে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি বিজনেস ক্লাব আয়োজন করেছে ‘ইডিইউ বিজনেস উইক ২০১৮’।

সপ্তাহব্যাপী এ আয়োজন রোববার (২১ অক্টোবর) থেকে ২৫ অক্টোবর পর্যন্ত চলবে।

নগরের খুলশী নোমান সোসাইটির বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে রোববার বেলা ১১.৩০ মিনিটে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সামস-উদ-দোহাসহ বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, বিজনেস ক্লাবের সদস্য ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, তরুণরাই যুগে যুগে পৃথিবীতে পরিবর্তন ও নতুনত্ব এনেছে।

বাংলাদেশের নবীন উদ্যোক্তাদের চিন্তা-ভাবনাকে তুলে আনার লক্ষে আমরা সবসময়ই কাজ করছি। বিজনেস উইক তারই একটি অংশ। এর মাধ্যমে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সম্পর্ক ও চিন্তার বিনিময় হবে। এছাড়াও ব্যবসায়িক খাতে বাংলাদেশের ভবিষ্যৎ কিরকম হতে পারে, তার সম্পর্কে একটি ধারণা পাওয়া যাবে।

বিজনেস উইক উপলক্ষে বাংলাদেশের যেকোন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া তরুণ উদ্যোক্তাদের জন্য ৬টি ক্যাটাগরিতে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

বিজনেস ফেয়ার, বিজনেস প্ল্যান, বিজনেস কেইস, স্টোরিবোর্ড অ্যান্ড অ্যাড মেকিং, বিজনেস কুইজ এবং বিজনেস আইডিয়া এ ৬টি ক্যাটাগরিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউট, ঢাকা কলেজসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে। ইতোমধ্যে এসব ক্যাটাগরিতে অংশগ্রহণকারীদের প্রাথমিক বাছাই শেষ করেছে কর্তৃপক্ষ।

আয়োজনটির টাইটেল স্পন্সর করেছে টি কে গ্রুপ ও মুসকান। মূল স্পন্সর করেছে ইউনিফাইন পাওয়ার লিভো ও সুপ্রিম টেক। এছাড়াও পার্টনার হিসেবে আছে মার্কস ইয়াং স্টার, বায়েজিদ স্টিল, পাঠাও এবং এমএস ওএস ট্রেডিং।

প্রথম দিন উদ্বোধনী অনুষ্ঠানের পর প্রতিযোগিতায় প্রাথমিক বাছাই শেষে মূল পর্বে উত্তীর্ণদের নাম ঘোষণা করা হয়। পরে বিজনেস আইডিয়া কনটেস্টে আসা আইডিয়াগুলোর ভোটিং কার্যক্রম শুরু হয়, যা মঙ্গলবার পর্যন্ত চলবে।

দ্বিতীয় দিন সোমবার অনুষ্ঠিত হয় বিজনেস কেইস কম্পিটিশন। এতে প্রধান বিচারক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সজীব কুমার ঘোষ।

তৃতীয় দিন মঙ্গলবার থাকবে স্টোরিবোর্ড ও এড মেকিং কনটেস্ট। চতুর্থ দিন বুধবার বিজনেস প্ল্যান কম্পিটিশন অনুষ্ঠিত হবে। পঞ্চম ও শেষ দিন বৃহস্পতিবার সকাল ১১টায় ইডিইউ বিজনেস ফেয়ার উদ্বোধন করা হবে, যা সারাদিনব্যাপী চলবে। পরে কুইজ কনটেস্ট ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে সপ্তাহব্যাপী এ আয়োজনের সমাপ্তি হবে।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad