ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আহ্ লা মিলন সংঘের সুবর্ণজয়ন্তীতে প্রবীণদের সম্মাননা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
আহ্ লা মিলন সংঘের সুবর্ণজয়ন্তীতে প্রবীণদের সম্মাননা  দুর্গাপূজার নবমী তিথিতে সুবর্ণজয়ন্তী উৎসবে প্রবীণদের সম্মাননা দেওয়া হয়। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: বোয়ালখালীর ঐতিহ্যবাহী ধলঘাট আহ্ লা মিলন সংঘ পার করেছে প্রতিষ্ঠার ৫০ বছর। সংগঠনের আনন্দ আয়োজন শারদীয় দুর্গোৎসবে যোগ করেছে নতুন মাত্রা। 

দুর্গাপূজার নবমী তিথিতে সুবর্ণজয়ন্তী উৎসব উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনের প্রবীণ সদস্যদের দেওয়া হয় সম্মাননা। শিক্ষক বাবুল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ধর্মতত্ত্ববিদ অধ্যাপক স্বদেশ চক্রবর্তী।



সম্মাননা দেওয়া হয় অবসরপ্রাপ্ত শিক্ষক বাবুল চৌধুরীকে।  ছবি: বাংলানিউজবিশেষ অতিথি ছিলেন বাবুল কান্তি আইচ, স্বপন দাশ, কবি রবিন ঘোষ, আহলা পল্লী উন্নয়ন সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট অসিত দাশ প্রমুখ।
শুভেচ্ছা বক্তব্য দেন পূজা উদযাপন কমিটির সভাপতি লায়ন বাপন দাশগুপ্ত।

সম্মাননাপ্রাপ্তরা হলেন-সান্টু দাশ, বাদল দে, বাবুল চৌধুরী, বিমল দে, রবিন ঘোষ, পরিমল বসাক, বাবুল আইচ, দীপক দাশ, চিত্তরঞ্জন চৌধুরী, তুষার বিশ্বাস, তপন চৌধুরী, সুকুমার আইচ।  

প্রধান অতিথি বলেন, আহ্ লা মিলন সংঘ সনাতন সম্প্রদায়ের ইতিহাস ও ঐতিহ্য সমুন্নত রাখতে কাজ করে যাচ্ছে। দীর্ঘ পথ পরিক্রমায় সংগঠনটি জন্ম দিয়েছে অনেক গুণীজনের। নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত সমাজের আলোকিত ব্যক্তিত্বরাই এই প্রতিষ্ঠানের সারথী। প্রবীণ সদস্যদের সম্মানিত করে সংগঠনটির কর্তা-ব্যক্তিরা মহানুভবতার পরিচয় দিয়েছেন।

সভাপতির বক্তব্যে শিক্ষক বাবুল চৌধুরী বলেন, ধলঘাট আহ্ লা মিলন সংঘ সনাতনী সম্প্রদায়ের বৃহত্তর ঐক্য প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। যে সমাজে গুণীদের কদর নেই, সেখানে গুণীজন জন্মায় না। প্রতিষ্ঠার ৫০ বছরে এসে সংগঠনের প্রবীণ সদস্যদের সম্মাননা দিতে পেরে আমরা বিজয়ার আনন্দ অনুভব করছি।

তিনি আরো বলেন, আহ্ লা জয়কালী বিগ্রহ মন্দিরের সংস্কার ও নতুন মন্দির নির্মাণ কাজ চলছে। এই মন্দির প্রতিষ্ঠায় সবাইকে এগিয়ে আসতে হবে। প্রকৃত জ্ঞানার্জনের জন্য ধর্মশিক্ষার পাশাপাশি নিয়মিত গীতাপাঠেরও প্রয়োজনীয়তা আছে। নতুন প্রজন্মকে ধর্মীয় শিক্ষায় উদ্বুদ্ধ করা গেলে তারা পথ হারাবে না।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।