ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মায়ের পাশেই চিরশায়িত আইয়ুব বাচ্চু

জমির উদ্দিন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
মায়ের পাশেই চিরশায়িত আইয়ুব বাচ্চু ফুলের তৈরি গিটার হাতে আইয়ুব বাচ্চুকে শেষ বিদায় জানান ভক্তরা। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: হাজারো ভক্ত ভালোবাসার অশ্রুতে বিদায় জানালেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুকে।

শনিবার (২০ অক্টোবর) বিকেল ৪টা ৩৮ মিনিটে নগরের দামপাড়া জমিয়াতুল ফালাহ মসজিদে তার চতুর্থ ও শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় অংশ নেন নানা শ্রেণি-পেশার মানুষ।

জানাজা শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হয় এনায়েতবাজার চৈতন্যগলির বাইশ মহল্লা কবরস্থানে। সেখানে মায়ের পাশেই তাকে দাফন করা হয়।

আইয়ুব বাচ্চুর মরদেহ শেষবারের মতো দেখেন তারা বাবা।  ছবি: উজ্জ্বল ধরজানাজার আগে উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্য দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, শিল্পী পার্থ বড়ুয়া প্রমুখ। উপস্থিত ছিলেন, পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম প্রমুখ।

তারা সবাই আইয়ুব বাচ্চুর জন্য দোয়া ও ক্ষমা প্রার্থনা করেন। জানাজা পড়ান জমিয়াতুল ফালাহ মসজিদের খতিব সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দিন।

জানাজায় অংশ নেন লাখো মানুষ।  ছবি: উজ্জ্বল ধরএর আগে বিকেল তিনটার দিকে জানাজার উদ্দেশ্যে আইয়ুব বাচ্চুর মরদেহ জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে নিয়ে আসা হয়। সেখানে সারিবদ্ধভাবে আইয়ুব বাচ্চুর ভক্ত, অনুরাগীরা তাকে শেষ শ্রদ্ধা জানান। এসময় কেউ এই গায়কের জন্য কেঁদেছেন, কেউ বা তাকে হারানোর বেদনায় শোকাহত হয়েছেন।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের এসময় উপস্থিত জনতাকে শৃঙ্খলায় আনতে হিমশিম খেতে হয়। সাংস্কৃতিক কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষের ঢল নামে মসজিদের সামনের মাঠে।

প্রিয় শিল্পীকে দেখতে আসা মো. আবু তৈয়ব কান্নাজড়িত কণ্ঠে বলছিলেন, গান শুনেই আইয়ুব বাচ্চুর ভক্ত হয়েছি, বড় হয়েছি। তার মৃত্যুতে অনেক কষ্ট পেয়েছি।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
জেইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।