ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘সম্প্রীতির বন্ধনে উন্নয়নের পথে এগুচ্ছে বাংলাদেশ’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
‘সম্প্রীতির বন্ধনে উন্নয়নের পথে এগুচ্ছে বাংলাদেশ’ বক্তব্য দেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব।

চট্টগ্রাম: সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব।

সাতকানিয়া উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এম এ মোতালেব বলেন, বর্তমান সরকারের অসাম্প্রদায়িক চেতনার কারণে দেশের সকল সম্প্রদায় তাদের নিজস্ব ধর্মীয় উৎসব সমূহ সঠিকভাবে পালন করতে পারছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়তে তারই কন্যা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। শারদীয় দুর্গোৎসব কেবল হিন্দু সম্প্রদায়ের উৎসব নয়, এখন তা সার্বজনীন উৎসবেই পালিত হয়।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নিজেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী উল্লেখ করে এম এ মোতালেব আরও বলেন, আমি যদি মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হতে পারি, তাহলে সাতকানিয়া-লোহাগাড়াকে একটি শিল্প নগরী হিসেবে গড়ে তুলবো। কারণ সাতকানিয়া-লোহাগাড়ার সংসদীয় আসনের পাশেই মহেশখালীর মাতারবাড়িতে দেশের বৃহৎ কয়লা বিদ্যুৎ ও এলএনজি টার্মিনাল প্রতিষ্ঠিত হয়েছে। এই গ্যাস ও বিদ্যুৎ কাজে লাগিয়ে এই এলাকার টিলা, পরিত্যক্ত ও অনাবাদি জায়গায় শিল্প-কারখানা স্থাপন করে এলাকার চেহারা বদলে দিতে চাই। সাতকানিয়া-লোহাগাড়ার ব্যবসায়ী উদ্যোক্তারা দেশের বিভিন্ন স্থানে শিল্পকারখানা প্রতিষ্ঠা করছেন। সুযোগ পেলে তারা নিজের এলাকাতে কারখানা গড়ে তুলবেন। এছাড়াও বিসিক শিল্প গড়ে তোলা হলে ঘর থেকেই এলাকার মানুষ কারখানায় গিয়ে কাজ করতে পারবে।

পূজামণ্ডপ পরিদর্শনকালে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি অ্যাডভোকেট আহমেদ সাইফুদ্দিন সিদ্দিকী, সাতকানিয়া পৌরসভার মেয়র মো. জোবায়ের, অ্যাডভোকেট প্রদীপ কুমার, সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান, ত্রাণ সম্পাদক আব্দুল মন্নান, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক নজরুল ইসলাম শিকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক সালাউদ্দিন শাহরিয়ার, কোষাধ্যক্ষ মো. সেলিম উদ্দিন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহাদাত হোসেন শাহরিয়ার, রুপ কুমার নন্দী খোকন, নঈমুল ইসলাম চৌধুরী হারুন, নলুয়া ইউনিয়ন আওয়ামী লীগের  সভাপতি আহমদ মিয়া, সাধারণ সম্পাদক অমল দাশ, সাতকানিয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাসিমুল করিম শিকদার, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, ছদাহা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোরশেদুল আলম দুলু, উপজেলা যুবলীগের সভাপতি একেএম আসাদ, সাধারণ সম্পাদক আব্দুল গফুর, নাসির উদ্দিন মিন্টু, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন চৌধুরী তুহিন, জেলা ছাত্রলীগের নেতা সোহরাব হোসেন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এম এ মোতালেব সাতকানিয়া-লোহাগাড়ার প্রায় ১৪০টি পূজামণ্ডপে ব্যক্তিগত তহবিল থেকে নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।