ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অসাম্প্রদায়িকতা হোক মহাষ্টমীর মূলমন্ত্র

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
অসাম্প্রদায়িকতা হোক মহাষ্টমীর মূলমন্ত্র গোসাইলডাঙ্গা বালক সংঘ আয়োজিত শারদীয়া দুর্গোৎসবে বস্ত্র বিতরণ অনুষ্ঠান

চট্টগ্রাম: অসাম্প্রদায়িকতা ও বাঙালি জাতীয়তাবাদই হোক মহাষ্টমীর মূলমন্ত্র বলে অভিমত প্রকাশ করেছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

বুধবার (১৭ অক্টোবর) মহাষ্টমীর দিন নগরের গোসাইলডাঙ্গা বালক সংঘ আয়োজিত শারদীয়া দুর্গোৎসবে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বালক সংঘ পূজা উদযাপন পরিষদের সভাপতি ভবতোষ সেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বালক সংঘ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তুষার দাশ, বন্দর থানা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোরশেদ আলম, পূজা উদযাপন পরিষদের প্রধান সমন্বয়কারী অভিষেক দাশগুপ্ত, লিটন শীল, তরুন শীল, স্বরূপ দত্ত রাজু, হাসান মো. মুরাদ, মো. তারেক, অভি শীল, অরুন শীল, তমাল শীল, আশীষ সরকার নয়ন, অংকন শীল, অনিক চক্রবর্ত্তী প্রমুখ।

খোরশেদ আলম সুজন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ যখনই সরকার গঠন করেছে তখনই ধর্মীয় সংখ্যালঘুদের জীবনমান উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে যোগ্যতার ভিত্তিতে ধর্মীয় সংখ্যালঘুদের অধিষ্ঠিত করেছে।

ধর্মীয় মঠ মন্দির উপসনালয়ে সরকারি অনুদান অতীতের যে কোন সরকারের তুলনায় বৃদ্ধি করা হয়েছে। পিছিয়ে পড়া ধর্মীয় সংখ্যালঘুদের জন্য আওয়ামী লীগ সরকার বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে যা চোখে পড়ার মতো। আওয়ামী লীগ সরকারের বিপরীতে যারা অতীতে ক্ষমতায় ছিল তারা ধর্মীয় সংখ্যালঘুদের জীবনমান উন্নয়নে কোন ব্যবস্থা তো গ্রহণ করে নাই উল্টো তাদের শাসনামলে ধর্মীয় সংখ্যালঘুরা পদে পদে অপদস্থ এবং অপমানিত হতো। বিভিন্ন সরকারি অফিস আদালতে ধর্মীয় সংখ্যালঘুদের ইচ্ছে করেই পিছিয়ে রাখা হতো। তাই আগামী নির্বাচনে ধর্মীয় সংখ্যালঘুদের পরম বন্ধু প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে এবং নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগের প্রার্থীদের জয়যুক্ত করে নিয়ে আসতে হবে।

এর আগে মঙ্গলবার রাতে খোরশেদ আলম সুজন নগরের সদরঘাট, নালাপাড়া, মাঝিরঘাট, গোসাইলডাঙ্গায় বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন এবং সনাতন ধর্মীয় নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় উপস্থিত ছিলেন পূর্ব মাদারবাড়ী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর জহির আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক ইবনে সালাউদ্দিন, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক এটলি, আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান মিয়া, আতাউল্লাহ চৌধুরী, নগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহবুবুল হক সুমন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক ফরহান আহমেদ, মহিলা কাউন্সিলর নীলু নাগ, নগর স্বেচ্ছাসেবকলীগের সদস্য নূরুল কবির, ওয়ার্ড যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মালেক, সাধারণ সম্পাদক মো. সানাউল্ল্যাহ, মাইনুল হক লিমন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।