ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

কুমারী পূজায় মায়ের আসনে শ্রেয়সী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১৭ ১:০৮:৫২ পিএম
রাধাগোবিন্দ ও শান্তনেশ্বরী মাতৃমন্দিরে কুমারী পূজা। ছবি: সোহেল সরওয়ার

রাধাগোবিন্দ ও শান্তনেশ্বরী মাতৃমন্দিরে কুমারী পূজা। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: নগরের পাথরঘাটায় রাধাগোবিন্দ ও শান্তনেশ্বরী মাতৃমন্দিরে এবার কুমারী পূজায় মায়ের আসনে বসানো হয়েছে সাত বছরের শ্রেয়সী বিশ্বাস তাথৈকে।

শ্রেয়সী সেন্ট যোসেফস স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী।

রাধাগোবিন্দ ও শান্তনেশ্বরী মাতৃমন্দিরে এবার কুমারী পূজা। ছবি: সোহেল সরওয়ারবুধবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় শ্যামল সাধু মোহন্ত মহারাজের পৌরহিত্যে কুমারী পূজা সম্পন্ন হয়।

তিনি বাংলানিউজকে বলেন, হিন্দু শাস্ত্র মতে ১-১৬ বছরের অজাতপুষ্প সুলক্ষণা যেকোনো বর্ণের ও গোত্রের কুমারীকে পূজা করার কথা বলা হয়েছে। বয়স ভেদে কুমারীর নাম ভিন্ন হয়। এবার সাত বছরের কুমারী হওয়ায় শাস্ত্র মতে নাম মালিনী। এ নামে পূজিত হলে ধন-ঐশ্বর্য লাভ হয়।

রাধাগোবিন্দ ও শান্তনেশ্বরী মাতৃমন্দিরে এবার কুমারী পূজা। ছবি: সোহেল সরওয়ারপূজারী ছিলেন পণ্ডিত বাবলা চক্রবর্তী ও তন্ত্রধারে ছিলেন জুয়েল নাথ।

শ্রেয়সী দেওয়ানজী পুকুর পাড়ের শ্যামল কুমার বিশ্বাস ও তনিমা বিশ্বাস টিনার মেয়ে। মেয়েকে কুমারী পূজার আসনে বসানোতে তারা পরম সৌভাগ্যবান বলে জানান।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
এআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-10-17 13:08:52