ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আ.লীগ সরকার আপোসহীন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আ.লীগ সরকার আপোসহীন সীতাকুণ্ডের ভাটিয়ারীতে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বস্ত্র বিতরণ অনুষ্ঠান

চট্টগ্রাম: বিশেষত স্বাধীনতার স্বপক্ষের আওয়ামী লীগ সরকার ধর্ম নিরপেক্ষতা ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আপোসহীন ভূমিকা পালন করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন সীতাকুণ্ডের সংসদ সদস্য দিদারুল আলম।

মঙ্গলবার (১৬ অক্টোবর) সীতাকুণ্ডের ভাটিয়ারীতে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য দিদারুল আলম বলেন, বাংলাদেশ একটি ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র।

  বর্তমান সরকার বিশ্বাস করে এই দেশে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্টান সবাই সমান অধিকার নিয়ে বাস করবে। এই কারণে দুর্গাপূজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।
মুক্তিযুদ্ধের পরাজিত শত্রুরা এখনো সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চায়। এজন্য সবাইকে সচেতন থাকতে হবে। দুর্গাপূজা এখন আর শুধুমাত্র হিন্দু ধর্মাবলম্বীদের অনুষ্ঠানে সীমাবদ্ধ নেই। এ উৎসব সার্বজনীন। জাতি-ধর্ম নির্বিশেষে সকল ধর্মের মানুষ এ পূজায় আনন্দ উদযাপন করে। এই ধারাবাহিকা ধরে রাখতে হবে।

এসময় ব্যক্তিগত অর্থায়নে ৪০০ দরিদ্র সনাতন ধর্মাবলম্বীর মাঝে বস্ত্র বিতরণ করেন সীতাকুণ্ডের সংসদ সদস্য দিদারুল আলম।

ভাটিয়ারী পূজা উদযাপন পরিষদের সভাপতি আর সি দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. ইসহাক, ভাটিয়ারী ইউনিয়ন চেয়ারম্যান মো. নাজীম উদ্দিন, আওয়ামী লীগ নেতা মো. ইউসুফ, মো. খায়রুল আজম জসিম, ইউপি সদস্য কামাল উদ্দিন, শহীদুল ইসলাম শাহেদ, ওহিদুল আলম, মনোয়ারা বেগম, নয়ন মনি, মহিলা নেত্রী দেলোয়ারা বেগম, ভাটিয়ারী পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুব্রত রায়, সহ-সভাপতি রতন দাশ, মো. রফিক, মো. মহিউদ্দিন, জাফর, সাইফুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।